বাংলাদেশের জনপ্রিয় ভ্রমণ স্থান গুলোর তালিকা করলে উপরের দিকেই থাকবে চায়ের দেশ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল এর নাম। প্রাকৃতিক কারণেই প্রতিবছর বহু পর্যটকের আগমন হয় শ্রীমঙ্গলে। পর্যটকদের চাহিদা মাথায় রেখে এইখানে গড়ে উঠেছে খুব সুন্দর সুন্দর রিসোর্ট। আজকে আপনার সামনে পরিচয় করিয়ে দিচ্ছি শ্রীমঙ্গল ও তার আশেপাশে সেরা ১০টি রিসোর্ট সম্পর্কে। সাথে থাকছে আবাসিক হোটেল গুলোর কিছু পরিচিত তথ্য, রিসোর্ট রিভিউ, শ্রীমঙ্গল রিসোর্ট ও হোটেল ভাড়া। কম খরচে থাকার জায়গা সহ আশেপাশের দর্শনীয় স্থান সম্পর্কে।

গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফ

সিলেট বিভাগের প্রথম পাঁচ তারকা মানের গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফে আট ধরণের বিভিন্ন শ্রেণীর ১৩৫ টি কক্ষ রয়েছে। গ্র্যান্ড সুলতানের সর্বনিন্ম রুম ভাড়া কিং ডিলাক্স ২৪,০০০ টাকা এবং সর্বোচ্চ রুম ভাড়া প্রেসিডেন্সিয়াল সুইট ৭৮,০০০ টাকা। তবে বিভিন্ন সময় এবং উপলক্ষে রুম ভাড়ার উপর ডিসকাউন্টের ব্যবস্থা।

যোগাযোগ:
রিজার্ভেশন এর জন্যে : +৮৮ ০১৭৩০ ৭৯৩৫০১-৪
কর্পোরেট অথবা গ্রুপ ইভেন্টের জন্যে : +৮৮ ০১৭৩০ ৭৯৩৫৫২
আমেরিকা : +১৭১৮২৪৫৬৭৬৫
যুক্তরাজ্য : +৪৪৭০২৪০৬০৬৮০
জাপান : +৮১ ৯০৯৮১৮২৭৪৯
ওয়েবসাইট : www.grandsultanresort.com
ফেসবুক পেইজ : www.facebook.com/Grandsultanresort

দুসাই রিসোর্ট এন্ড স্পা

দুসাই রিসোর্ট এন্ড স্পা তে হোটেল ও ভিলা নামের ২ ক্যাটাগরির রুম চালু আছে। হোটেল ক্যাটাগরির রুম এক রাতের জন্য বুকিং দিতে শ্রেনীভেদে নূন্যতম ৯,৬০০ টাকা থেকে সর্বোচ্চ ১২,০০০ টাকা খরচ করতে হয়। আর ভিলায় এক রাত কাটাতে শ্রেনীভেদে নুন্যতম ১৬,২০০টাকা থেকে সর্বোচ্চ ৬০,০০০ টাকা পর্যন্ত লাগে।

যোগাযোগ:
ফোন: +880 861 64100
হটলাইন: +880 1617-005511
মেইল : rsvn@dusairesorts.com
ওয়েবসাইট : www.dusairesorts.com

নভেম ইকো রিসোর্ট

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে প্রাকৃতিক সৌন্দর্য্যকে অক্ষুন্ন রেখে তৈরি নভেম ইকো রিসোর্টের যেকোন একটি কক্ষ ভাড়া নিতে খরচ হবে ৫৫০০ থেকে ২০৫০০ টাকা পর্যন্ত।

যোগাযোগ:
মোবাইল: 017109882000.
ইমেইল: sales@novemecoresort.com
ওয়েবসাইট: www.novemecoresort.com

লেমন গার্ডেন রিসোর্ট

নিউলি ম্যারিড কাপলদের মধুচন্দ্রিমা কাটাতে আদর্শ স্থান লেমন গার্ডেন রিসোর্টের কাপল রুম নিতে খরচ হবে ৩৬০০ টাকা আর ফ্যামিলি রুম নিতে গুনতে হবে ৭২০০ টাকা। আর দর্শনার্থীদের জন্য প্রবেশ মূল্য ৩০০ টাকা।

যোগাযোগ:
মোবাইল: 01779626330, 01758771492, 01763555000
ইমেইল: info@lemongardenresort.com.bd
ওয়েবসাইট: www.lemongardenresort.com.bd

শ্রীমঙ্গল টি রিসোর্ট

প্রাকৃতিক সৌন্দর্য্যমন্ডিত শ্রীমঙ্গল টি রিসোর্ট-এ ইকনমি রুমের নূন্যতম ভাড়ার পরিমাণ ২০০০ টাকা এবং এসি বাংলোর সর্বোচ্চ ভাড়া ৮০০০ টাকা।

যোগাযোগ :
০১৭১২-০৭১৫০২, ০৮৬২৬-৭১২০৭
ইমেইল: tearesort@yahoo.com

টি হেভেন রিসোর্ট

শ্রীমঙ্গলের টি হেভেন রিসোর্টে হামহাম, ছায়াবৃক্ষ আর ক্যামেলিয়া নামের এক্সিকিউটিভ রুম ছাড়াও ফ্যামেলি ডিলাক্স, টুইন শেয়ার, কাপল ডিলাক্স রুম রয়েছে। এই রিসোর্টে রুম নিতে খরচ হবে দুই হাজার থেকে সাড়ে পাঁচ হাজার টাকা।

যোগাযোগ:
Uttar Uttarsur, Habigonj Road Sreemangal-3210, Moulvibazar.
মোবাইল: 01708033544, 01708033545, 01938305706

নিসর্গ ইকো-রিসোর্ট

নিসর্গ রিসোর্ট “লিচিবাড়ী” ও “নীরব” নামে ২টি অংশে বিভক্ত। লিচিবাড়ী ও নীরব অংশে বিভিন্ন ক্যাটাগরির রুম নিতে খরচ হবে ২৫০০ থেকে ৫০০০ টাকা।

যোগাযোগ:
ফোন: 880 1766 557780
ইমেইল: info@nishorgocottage.com
ওয়েব: nishorgocottage.com

শান্তিবাড়ি ইকো রিসোর্ট

শান্তি বাড়ি ইকো রিসোর্টে একটি দ্বীতল কাঠের বাড়ি এবং ২টি বাঁশের কটেজ রয়েছে। কাঠের বাড়িতে প্রতি কক্ষের ভাড়া তিন হাজার এবং বাঁশের কটেজের রুম ভাড়া দুই হাজার টাকা।

যোগাযোগ:
মোবাইল: ০১৭১৬-১৮৯২৮৮

গ্র্যান্ড সেলিম রিসোর্ট

শ্রীমঙ্গল উপজেলার রামনগরে গ্র্যান্ড সেলিম রিসোর্ট এন্ড ট্যুর রিসোর্ট-টি অবস্থিত। থাকার জন্য গ্র্যান্ড সেলিম রিসোর্টের রুম নিতে খরচ করতে হবে ২১০০ থেকে ৩৬০০ টাকা পর্যন্ত।

যোগাযোগ:
মোবাইল: 01709-883333, 01616-164066
ইমেইল: reservation@grandselimresort.com
রিসোর্টের ওয়েবসাইট: grandselimresort.com

সুইস ভ্যালি রিসোর্ট

বৃক্ষের শীতল ছায়ায় মৌলভীবাজারের শমশেরনগরে অবস্থিত সুইস ভ্যালি রিসোর্টের কটেজগুলোতে ২০০০-৪০০০ টাকা ভাড়ায় নানারকম কক্ষ আছে।

শ্রীমঙ্গলের কিছু আবাসিক হোটেল

হোটেল মেরিনা : শ্রীমঙ্গল শহরে অবস্থিত হোটেল মেরিনায় এক রাত কাটাতে আপনাকে খরচ করতে হবে ৫০০ থেকে ৪০০০ টাকা। যোগাযোগ: মোবাইল: 01787-33 35 44

টি টাউন রেস্ট হাউস : টি টাউন রেস্ট হাউসে এক রাতের জন্য গুনতে হবে ১০০০ থেকে ২৫০০ টাকা। মোবাইল: 01718-316202

হোটেল মহসিন প্লাজা : শ্রীমঙ্গল শহরের কলেজ রোডে অবস্থিত হোটেল মহসিন প্লাজায় রাত্রি যাপন করতে ২৫০০ টাকা থেকে ৩৫০০ টাকা।
মোবাইল: 01711-390039

হোটেল ইউনাইটেড রেসিডেন্সিয়াল : ঢাকা সিলেট মহাসড়কের পাশে অবস্থিত হোটেল ইউনাইটেড রেসিডেন্সিয়ালে এক রাত কাটাতে গুনতে হবে ৫০০ থেকে ২০০০ টাকা। মোবাইল: 01723-033695

হোটেল আল রহমান : হোটেল আল রহমানে ৮০০ থেকে ২০০০ টাকায় অনায়াসেই রাত্রিযাপন করতে পারবেন। মোবাইল: 01712-317515

আপনি যদি রিসোর্টে থাকার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে যে রিসোর্টেই থাকেন না কেন অবশ্যই অগ্রিম বুকিং দিয়ে যাবেন।

পড়ুনঃ মৌলভীবাজার জেলার দর্শনীয় স্থান

শ্রীমঙ্গলে যা যা দেখতে পারেন

প্রকৃতির কন্যা শ্রীমঙ্গলে দিগন্তজোড়া সবুজ চা বাগান আর উঁচু নিচু টিলা ছাড়াও রয়েছে মাধবপুর লেক, লাউয়াছড়া জাতীয় উদ্যান, হাইল হাওড় এবং আদিবাসী পল্লী।

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।