রাজধানীর ঢাকার মিরপুর ১ এর চটবাড়ী এলাকায় আশুলিয়া বেড়িবাঁধ সড়কে প্রায় এক একর জায়গা জুড়ে গড়ে তোলা হয়েছে পারিবারিক বিনোদন কেন্দ্র তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্ক (Tamanna World Family Park)। তুরাগ নদীর তীরে নির্মিত মনোরম এই পার্কে বিনোদনের পাশাপাশি প্রাকৃতিক দৃশ্য উপভোগ করা যায়। আড্ডাকে আরো প্রাণবন্ত করতে এখানে নির্মিত বসার ছাউনি গুলোকে বিভিন্ন বাহারি নাম দেয়া হয়েছে।

তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে বিভিন্ন রাইডের মধ্যে আছে রোলার কোষ্টার, মেরি গো রাউন্ড, মনোরেল, ওয়াটার প্লে গ্রাউন্ড, ওয়ান্ডার হুইল, হানিসুইং, বৈদ্যুতিক মিনি ট্রেন, সোয়ান অ্যাডভেঞ্চার, ফ্রগ হুপার, স্পেস শাটল, প্যারাট্রুপার, কিডস রাইড এবং নাগরদোলা। আরো আছে দেশি ও চাইনিজ খাবারের রেস্টুরেন্ট, ওয়াটার প্লে গ্রাউন্ড এবং সুইমিংপুল। তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে জন্মদিন, পার্টি ও পিকনিক সহ বিভিন্ন ধরণের অনুষ্ঠান আয়োজন করার সুযোগ রয়েছে।

প্রবেশ টিকেট ও রাইড খরচ

তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে জনপ্রতি প্রবেশ টিকেটের মূল্য ৬০ টাকা। সুইমিং এন্ড ওয়াটার প্লে-গ্রাউন্ড টিকেট ৪০০ টাকা, রোলার কোষ্টার ১০০ টাকা, কিডস জোন ১০০ টাকা। এছাড়া অন্যান্য প্রতিটি রাইডে চড়তে জনপ্রতি ৫০ থেকে ৮০ টাকা লাগে।

যোগাযোগ
মোবাইল: 01770-624553, 01770-624556, 01770-624557
ওয়েবসাইট: www.fb.com/tamannaparkdhaka

কোথায় খাবেন

তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে রেস্টুরেন্ট চটপটি, নুডলস, কাবাব, লুচি, চিকেন ফ্রাইসহ বিভিন্ন ধরণের দেশি ও চাইনিজ খাবার পাওয়া যায়। এছাড়া এখানে সকাল, দুপুর ও বিকালের নাস্তা সহ স্কুলের বাচ্চাদের খাবারের জন্য বিভিন্ন প্যাকেজ চালু আছে।

কিভাবে যাবেন

ঢাকার যেকোন জায়গা থেকে মিরপুর ১ নম্বর বাসস্ট্যান্ড অথবা মাজার রোড এসে রিকশা নিয়ে তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কে যেতে পারবেন। আর গাবতলী বাসস্ট্যান্ড থেকে লেগুনায় চড়ে নেভারল্যান্ড যেতে ১৫ মিনিটের মত সময় লাগে।

পরামর্শ

বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা এবং বোটানিক্যাল গার্ডেন ঘুরতে আসলে আপনার ভ্রমণ তালিকায় অনায়াসে তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্ক যুক্ত করে নিতে পারেন। বোটানিক্যাল গার্ডেনের পশ্চিম দিকে অবস্থিত পিছনের রাস্তা দিয়ে বের হয়ে মিরপুর বেড়িবাঁধ এসে যেকোন পথচারীকে জিজ্ঞাস করলেই তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্ক যাওয়ার পথ বলে দেবে।

ফিচার ইমেজ: আশরাফুল ইসলাম

ভ্রমণ সংক্রান্ত যে কোন তথ্য ও আপডেট জানতে ফলো করুন আমাদের ফেসবুক পেইজ এবং জয়েন করুন আমাদের ফেসবুক গ্রুপে

ম্যাপে তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্ক

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।