রাজধানী ঢাকার কাছে একটি বিকেল কাটানোর জন্য নকশীপল্লী (Nokshi Polli) রেস্টুরেন্ট ভিন্ন এক অভিজ্ঞতা এনে দিতে পারে। নান্দ্যনিক উপস্থাপনায় তৈরী নকশিপল্লী রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া ছাড়াও চারপাশে চমৎকার পরিবেশের আবেশে আড্ডায় কেটে যাবে ঘন্টার পর ঘন্টা।

পুকুরের উপর নির্মিত কাঠের রাস্তা, ছনের ঘর, টানা বারান্দা এবং বসার জায়গাগুলো যেন একটি সাজানো গোছানো গ্রামের প্রতিচ্ছবি। জন্মদিন, পার্টি এবং ফটোশ্যুটের জন্য নকশিপল্লী এক অসাধারণ স্থান। শরৎকালে নকশীপল্লীতে যাওয়ার রাস্তার দুপাশে কাশফুলের মেলা বসে। এছাড়া নিরিবিলি ছায়া ঘেরা নকশিপল্লীতে ঘোড়ার গাড়ি ও নৌকায় চড়ার ব্যবস্থা রয়েছে।

যোগাযোগ
পূর্বাচল, সেক্টর -০১, রোড-৪০২, প্লট -০৬, গুদারা ঘাট
মোবাইল: 01821-888995, 01670-055507

কিভাবে যাবেন

ঢাকার যেকোন জায়গা থেকে ব্যক্তিগত গাড়িতে ৩০০ ফুট চলে আসুন। সেখান থেকে পূর্বাচল যাওয়ার রাস্তা ধরে বোয়ালিয়া ও বালু ব্রিজ পেরিয়ে ডান দিকে মোড় নিয়ে ভোলানাথপুর কবরস্থানের রাস্তায় কিছুটা ভিতরের দিকে গেলেই নকশীপল্লী পৌঁছে যাবেন। এছাড়া ৩০০ ফুট হতে বালু ব্রিজ যাওয়ার অটো পাওয়া যায়। বালু ব্রিজ থেকে ভিতরে মিনিট দশেক হাটলেই নকশীপল্লী দেখতে পাবেন। আর রাস্তা চিনতে অসুবিধা হলে বালু ব্রিজের কাছে যে কাউকে জিজ্ঞাস করলে নকশিপল্লীর রাস্তা দেখিয়ে দেবে।

ফিচার ইমেজ: রিশাদ হক

ম্যাপে নকশীপল্লী

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।