সিলেট সদর উপজেলার খাদিমনগরের পাহাড়ের কোলে প্রায় ৬ একর জমির উপর অবস্থিত নাজিমগড় গার্ডেন রিসোর্ট (Nazimgarh Garden Resort)। ছবির মত সুন্দর এই রিসোর্টে অবকাশ যাপনের সাথে সাথে খাসিয়া পল্লী ও চা বাগানের মুগ্ধতা উপভোগ করা যায়।

কিভাবে যাবেন

নাজিমগড় গার্ডেন রিসোর্ট সিলেট শহর থেকে মাত্র ৯ কিলোমিটার দূরে অবস্থিত। তাই সিলেট সদরে এসে সিএনজি, অটোরিকশা, প্রাইভেট কার কিংবা তামাবিল অভিমুখী বাসে করে সহজেই রিসোর্টে যাওয়া আয়। এছাড়াও রিসোর্ট কতৃপক্ষ অর্থের বিনিময়ে সিলেট থেকে অতিথিদের রিসোর্টে পরিবহণ সেবা দিয়ে থাকে।

ঢাকা থেকে সিলেট
ঢাকার গাবতলী এবং সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে সিলেটের বাস ছেড়ে যায়৷ ফকিরাপুল, সায়দাবাদ ও মহাখালী বাস স্টেশন থেকে গ্রীন লাইন, সৌদিয়া, এস আলম, শ্যামলি ও এনা পরিবহনের এসি বাস যাতায়াত করে, এগুলোর ভাড়া সাধারণত ৮০০ থেকে ১১০০ টাকার মধ্যে। এছাড়াও ঢাকা থেকে সিলেট যেতে শ্যামলী, হানিফ, ইউনিক, এনা পরিবহনের নন এসি বাস জনপ্রতি ৪০০ থেকে ৪৫০ টাকা ভাড়ায় পাবেন।

ঢাকা থেকে ট্রেনে করে সিলেট যেতে কমলাপুর কিংবা বিমান বন্দর রেলওয়ে স্টেশান হতে উপবন, জয়ন্তিকা, পারাবত অথবা কালনী এক্সপ্রেস ট্রেনকে বেছে নিতে পারেন আপনার ভ্রমণ সঙ্গী হিসাবে।

ঢাকা থেকে সবচেয়ে দ্রুত সময়ে ও সাচ্ছন্দে যেতে আকাশ পথকে বেছে নিতে পারেন। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ, রিজেন্ট এয়ার, ইউনাইটেড এয়ার, নভো এয়ার এবং ইউএস বাংলা এয়ারের বিমান প্রতিদিন সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

চট্টগ্রাম থেকে সিলেট
চট্টগ্রাম থেকে বাস, ট্রেন ও আকাশপথে সিলেট যাওয়া যায়। চট্টগ্রাম থেকে ট্রেনে সিলেট যেতে পাহাড়িকা এবং উদয়ন এক্সপ্রেস নামের দুটি ট্রেন সপ্তাহে ৬ দিন চলাচল করে।

যোগাযোগ

সিলেট অফিস

নাজিমগড় গার্ডেন রিসোর্ট
খাদিমনগর, সিলেট।
মোবাইল: +88-01926-667444, 01747-200100, 01712-027722.
ইমেইল: reservation@nazimgarh.com
ওয়েবসাইট: www.nazimgarh.com

ঢাকা অফিস

১১০, তেজগাঁও শিল্প এলাকা (২য় তলা),
তেজগাঁও, ঢাকা।
ফোন: 02-8870579, 01730-712600, 01729-097849

থাকার ব্যবস্থা
প্রাকৃতিক সৌন্দর্য্যের সান্নিধ্যে গড়ে তোলা নাজিমগড় গার্ডেন রিসোর্টে থাকার জন্য টেরেস, ছোট বাংলো এবং বড় ভিলা এই ৩ ধরনের ব্যবস্থা আছে। আর শ্রেনীভেদে রুমের ভাড়াও তাই ভিন্ন ভিন্ন। এখানে এক রাতের জন্য রুম বুকিং দিতে ১১,৫০০ থেকে ২৫,০০০ টাকা পর্যন্ত খরচ করতে হয়। নাজিমগড় গার্ডেন রিসোর্টে বিভিন্ন সময় আকর্ষণীয় প্যাকেজ ও ছাড়ের ব্যবস্থা থাকে। সকল ভাড়ার সাথে ১৫% ভ্যাট এবং ১০% সার্ভিস চার্জ প্রযোজ্য।

খাবার
নাজিমগড় গার্ডেন রিসোর্টে রুম বুকিং এর সাথে কমপ্লিমেন্টারি হিসাবে ২ জনের নাস্তা প্রদান করা হয়। এছাড়াও এখানে বাংলাদেশী, থাই, কন্টিনেন্টাল, চাইনীজ এবং ভারতীয় খাবারের ব্যবস্থা রয়েছে। আর অতিথিদের সুবিধার জন্য ইনডোর-আউটডোর পার্টি আয়োজনের সকল ব্যবস্থা রাখা হয়েছে।

নাজিমগড় গার্ডেন রিসোর্ট এর বিভিন্ন সুবিধা:

* নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও টেলিফোন ব্যবস্থা
* কনফারেন্স রুম
* চা-কফি তৈরীর সরঞ্জাম
* ওয়াইফাই সুবিধা
* সুইমিংপুল
* স্পা
* ব্যায়ামাগার
* রেন্ট-এ কার
* বনভোজন বা শিক্ষা সফরের ব্যবস্থা
* ফরেন মানি এক্সচেঞ্জে সহায়তা

*** নাজিমগড় গার্ডেন রিসোর্টে অগ্রিম বুকিং দিয়ে যেতে হয়। এক্ষেত্রে ১০ থেকে ১৫ দিন আগেই বুকিং নিশ্চিত করে নিন। ফোন, ই-মেইলে অথবা নাজিমগড় গার্ডেন রিসোর্টের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে নির্দৃষ্ট ফরম পূরণ করে বুকিং দেয়া যায়।

[বিঃ দ্রঃ উল্লেখিত সকল মূল্য পরিবর্তনশীল]

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।