নাগরিক জীবনের কর্মব্যস্ততার ভীড়ে অল্প সময়ের অবসরে চিত্তবিনোদনের সুযোগ তৈরি করার উদ্দেশ্যে ২০০৩ সালে সাভারের নবীনগর-চন্দ্রা হাইওয়ের বাড়ইপাড়া এলাকায় নন্দন পার্ক (Nandan Park) গড়ে তোলা হয়। সবুজে ঢাকা প্রায় ৩৩ একর আয়তনের এই পার্কের রয়েছে নিরাপদ এবং আন্তর্জাতিক মানের বিভিন্ন দেশি বিদেশি রাইড, ফাইভ-ডি মুভি থিয়েটার, ওয়াটার ওয়ার্ল্ড, রেস্টুরেন্ট, রিসোর্ট এবং সুপরিসর কার পার্কিং সুবিধা।

নন্দন পার্কের আকর্ষণীয় রাইডের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে জিপ রাইড, রক ক্লাইম্বিং, র‌্যাপলিং, চ্যালেঞ্জ কোর্স, রোলার কোস্টার, অবস্ট্যাকল কোর্স, ওয়াটার কোস্টার, ক্যাবল কার ইত্যাদি। আর ওয়াটার ওয়ার্ল্ডে রয়েছে ওয়েভ পুল, স্যুট ও ফ্যামিলি কার্ভ টিউব স্লাইড, ওয়েভ রানার, ডুম স্লাইড, মাল্টি প্লে জোন এবং ওয়াটার ফল অ্যান্ড মিস্ট।

এছাড়া বছরের বিশেষ দিনগুলোতে (যেমন: স্বাধীনতা দিবস, বিজয় দিবস, ঈদ, পূজা, পহেলা বৈশাখ) নন্দন পার্কে বিভিন্ন ধরনের অনুষ্ঠান/কনসার্ট আয়োজন করা হয়ে থাকে। নন্দন পার্কে করপোরেট অনুষ্ঠান, পিকনিক, সভা/সেমিনার আয়োজনের সুব্যবস্থা রয়েছে।

নন্দন পার্কে প্রবেশ টিকেটের মূল্য

নন্দন পার্কে প্রবেশের জন্য বিভিন্ন রকম প্যাকেজ চালু আছে। পার্কে প্রবেশসহ দুই রাইডের মূল্য ২৯৫ টাকা, প্রবেশসহ ১০ রাইডের মূল্য ৪২৫ টাকা এবং প্রবেশসহ ওয়াটার ওয়ার্ল্ডের সমস্ত রাইডের টিকেটের মূল্য ৫২০ টাকা। এছাড়াও আরো বেশকিছু ফ্যামিলি প্যাকেজ চালু আছে। নন্দন পার্কের প্যাকেজ সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে ঘুরে আসুন: nandanpark.com/pakages । পার্কে ঢুকে নির্দিষ্ট অর্থ পরিশোধ করেও পছন্দের রাইড উপভোগ করতে পারবেন। নন্দন পার্কের রাইডগুলোর টিকেটের মূল্য ২০ থেকে ৬০ টাকার মধ্যে সীমাবদ্ধ। এছাড়াও নন্দন পার্কে বছরের বিভিন্ন সময় টিকেটের উপর নির্দিষ্ট হারে ছাড়ের ব্যবস্থা থাকে।

নন্দন পার্কের সময়সূচি
রবিবার থেকে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত নন্দন পার্ক খোলা থাকে। আর শুক্র এবং শনিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত পার্কে প্রবেশ করা যায়।

যোগাযোগ
মোবাইল: 01755-646806, 01755-646809, 01755-646828, 01755-64629
ওয়েবসাইট: www.nandanpark.com

কিভাবে যাবেন

ঢাকার মতিঝিল থেকে আবাবিল পরিবহন গুলিস্তান, মগ বাজার, মহাখালি, বনানি, উত্তরা, আশুলিয়া ইপিজেড হয়ে যাতায়াত করে। এই বাসে চড়ে সহজে নন্দন পার্ক যাওয়া যায়। এছাড়া ঢাকার বিভিন্ন স্থান থেকে হানিফ, সুপার ও আজমেরী বাস নন্দন পার্ক রুটে যাতায়াত করে। আর চাইলে নিজস্ব পরিবহনেও নন্দন পার্ক যেতে পারবেন।

ম্যাপে নন্দন পার্ক

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।