কর্মময় জীবনের ব্যস্ততার অবসরে একটু প্রশান্তি প্রদানের উদ্দেশ্যে ২০১১ সালে মডার্ন হারবাল গ্রুপের চেয়ারম্যান ডা. আলমগির মতি প্রায় ৫০ একর জমি নিয়ে মডার্ন ফ্যান্টাসি কিংডম (Modern Fantasy Kingdom) পার্কটি প্রতিষ্ঠা করেন। শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কলুকাঠি গ্রামের মনোরম পরিবেশে অবস্থিত মর্ডান ফ্যান্টাসি কিংডমে রয়েছে বিনোদনের সকল আধুনিক সুযোগ সুবিধা। এখানে আছে বিভিন্ন ধরনের রাইড, মিনি চিড়িয়াখানা, স্পীড বোট, শিশু রাইড, সুপার চেয়ার, ট্রেন, ওয়াটার হুইল, ওয়াটার রাইট, ক্যাবল কার, মেরি গ্রাউন্ড ইত্যাদি। এছাড়াঅ মডার্ন ফ্যান্টাসি কিংডমের শোভা বাড়াতে আছে বিভিন্ন প্রজাতির ফলজ এবং ঔষধি গাছের সমাহার, দুইটি খেলার মাঠ এবং বিশাল আয়তনের পুকুর।

মডার্ন ফ্যান্টাসি কিংডমের মিনি চিড়িয়াখানায় রয়েছে হরিণ, চিতাবাঘ, কুমির, অজগর সাপ, বানর, ময়ূর, সজারু, ভাল্লুক, কচ্ছপ, উটপখি, ইমু পাখি, কালিম পাখি, খরগোশ, গিনিপিগ, বক্সার ডক এবং বিভিন্ন প্রজাতির মাছ। বিভিন্ন বিনোদন আয়োজন ছাড়াও মডার্ন ফ্যান্টাসি কিংডমে যেকোন সামাজিক অনুষ্ঠান এবং বনভোজন আয়োজনের সকল সুব্যবস্থা রয়েছে। আগত অতিথিদের নিরাপত্তা নিশ্চিত করতে পার্কের সর্বত্র রয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা এবং প্রশিক্ষিত বাহিনী।

মডার্ন ফ্যান্টাসি কিংডম প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকে।

কীভাবে যাবেন

ঢাকার সায়দাবাদ বাস টার্মিনাল থেকে গ্লোরি এক্সপ্রেস লিমিটেডের বাস সরাসরি নড়িয়ায় যায়। নড়িয়া থেকে মডার্ন ফ্যান্টাসি কিংডম পার্কের দূরত্ব মাত্র দুই কিলোমিটার। নড়িয়া থেকে মডার্ন ফ্যান্টাসি কিংডম যাওয়ার জন্য রিকশা বা অটোরিকশা পাওয়া যায়। ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড থেকে মাওয়া হয়েও নড়িয়ায় যাওয়া যায়। এছাড়া সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে যাত্রিক, নিরাপদ এবং সুরেশ্বর লঞ্চে নড়িয়া লঞ্চঘাট নেমে রিকশা কিংবা অটোরিকশা ভাড়া করে সহজে মডার্ন ফ্যান্টাসি কিংডমে যেতে পারবেন।

কোথায় থাকবেন

শরীয়তপুর জেলায় তেমন ভাল আবাসিক হোটেল ব্যবস্থা গড়ে উঠেনি। শরীয়তপুর জেলা সদরে অবস্থিত আবাসিক হোটেলের মধ্যে নুর হোটেল (0601-61461), চন্দ্রদাস রেস্ট হাউজ (0601-61256), হোটেল শের আলী (01711-244373) উল্লেখযোগ্য।

কোথায় খাবেন

নড়িয়ায় বেশ কয়েকটি সাধারণ মানের খাবার হোটেল ও রেস্টুরেন্ট রয়েছে। এদের মধ্যে ফুড হেভেন, প্রিয়জন হোটেল, লুইসা রাইসা ফ্রাইড চিকেন, প্রিয়জন রেস্টুরেন্ট এন্ড মিনি চাইনিজ উল্লেখযোগ্য।

ম্যাপে মর্ডান ফ্যান্টাসি কিংডম

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।