রাজধানী ঢাকা শহর থেকে মাত্র ৩৮ কিলোমিটার দূরে মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার কান্দিপাড়া গ্রামে প্রকৃতির সংস্পর্শে মাওয়া রিসোর্ট (Mawa Resort) গড়ে তোলা হয়েছে। নিরাপদ এবং নির্জন প্রকৃতির সৌন্দর্য্যে অনন্য মাওয়া রিসোর্টকে ভ্রমণের জন্য একটি আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসাবে আখ্যায়িত করা যায়। মাওয়া ১নং ফেরিঘাট থেকে মাত্র ৫০০ গজ দূরে মাওয়া-ভাগ্যকূল রাস্তার পাশে পদ্মার পাড়ে নির্মিত মাওয়া রিসোর্ট প্রতিনিয়ত দেশি-বিদেশি পর্যটকদের দৃষ্টি আকর্ষন করছে।

সবুজে মোড়া মাওয়া রিসোর্টের প্রধান ফটক দিয়ে প্রবেশ করলে চারদিকে সারি সারি নারিকেল ও সুপারি গাছে ঘেড়া একটি সুন্দর দীঘি চোখে পড়ে। চাইলে এখানে আধুনিক বোটে করে দীঘির শান্ত জলে ঘুরে বেড়ানো যায়। দীঘির পাড়ে একটি ক্যাফেটেরিয়া রয়েছে, যেখানে রয়েছে পছন্দমত খাবার পাওয়ার নিশ্চয়তা। দীঘির পূর্ব পাড়ে রয়েছে ১৮ টি সারিবদ্ধ কটেজ। কটেজে যাওয়া রঙিন দৃষ্টিনন্দন কাঠের সেতুগুলো কটেজকে করেছে আরো আকর্ষণীয়। শহরের কাছে গ্রামীণ পরিবেশের সান্নিধ্য পেতে প্রতিদিন পদ্মা পাড়ের মাওয়া রিসোর্টে বহু মানুষের আগমন ঘটে।

প্রবেশ মূল্য: দর্শনার্থীদের রিসোর্টের প্রবেশের জন্য জনপ্রতি ৩০ টাকা মূল্য পরিশোধ করতে হয়।

কটেজের রুম ভাড়া

সকাল ৮ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত অর্থাৎ সারাদিনের জন্য রুম ভাড়ার তালিকা:

  • Economy Room (Non A/C): 3000TK
  • Executive Room (Non A/C): 3500TK
  • Deluxe Room (A/C): 4000TK
  • Suite Cottage (A/C): 10000TK
  • Dormitory Room (Non A/C): 1500TK

দুপুর ১২ টা থেকে পরদিন দুপুর ১২ টা পর্যন্ত রুম ভাড়ার তালিকা:

  • Economy Room (Non A/C): 3500TK
  • Executive Room (Non A/C): 4000TK
  • Deluxe Room (A/C): 5000TK
  • Suite Cottage (A/C): 12000TK
  • Dormitory Room (Non A/C): 2000TK

মাওয়া রিসোর্টে বুকিং দিতে অথবা প্রয়োজনীয় তথ্য জানতে যোগাযোগ

ফোন: 01711057947 , 01755592585 , 01755592584
ই-মেইল: info@mawaresort.com
ওয়েবসাইট: www.mawaresort.com
ফেইসবুক পেইজ: www.facebook.com/mawaresortbd

কিভাবে যাবেন

ঢাকার থেকে মিরপুর ১০, ফার্মগেট , শাহবাগ থেকে স্বাধীন পরিবহন এবং গুলিস্থান থেকে ছেড়ে আসা গাংচিল অথবা ইলিশ পরিবহনের বাসে ৭০ টাকা ভাড়ায় সরাসরি লৌহজং থানা মসজিদ ঘাট পর্যন্ত আসতে পারবেন। ব্যক্তিগত গাড়িতে আসলে মাওয়া গোলচত্বরের ডানদিকের রাস্তায় কিছু দূর আসলে লৌহজং পুলিশ ফাড়ির কাছে পুরনো ফেরী ঘাটের পাশে অবস্থিত মাওয়া রিসোর্টে আসতে পারবেন। ব্যক্তিগত গাড়ি নিয়ে যাওয়ার পথে দুই জায়গায় ৩০ টাকা করে ৬০ টাকা টোল দিতে হবে। লৌহজং থানার সামনে গাড়ি রাখার ব্যবস্থা রয়েছে।

এছাড়া বিক্রমপুর পরিবহনের বাসে মাওয়া ঘাট এসে ৫০০ গজ হেঁটে যেতে পারবেন মাওয়া রিসোর্টে। গোধুলী পরিবহনের বাসে চড়লে মাওয়া ফেরী ঘাট যাবার পূর্বে লৌহজং থানার যাবার চৌরাস্তার মোড়ে নামে রিক্সা অথবা অটোরিক্সা ভাড়া করে মাওয়া রিসোর্টে যাওয়া যায়।

ঢাকার আশেপাশের জনপ্রিয় ১০ রিসোর্টঃ

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।