প্রচলিত ভ্রমণ স্থানের বাইরে চিত্তবিনোদনের উদ্দেশ্যে সময় কাটানোর জন্য রাজধানী ঢাকা আশেপাশের জেলায় অবস্থিত রিসোর্টগুলো বেশ জনপ্রিয়তা অর্জন করেছে। নরসিংদী জেলার মাধবদীর নওপারায় অবস্থিত তেমনি এক রিসোর্টের নাম হেরিটেজ রিসোর্ট (Heritage Eco Resort)। ঢাকা সিলেট মহাসড়ক ধরে ৪০ কিলোমিটার রাস্তা এগুলেই এ রিসোর্টে পৌঁছে যাবেন। প্রায় ১৫০ বিঘা জায়গা জুড়ে নির্মিত হেরিটেজ রিসোর্টে অতিথিদের অবকাশ যাপনের সুবিধার্থে রয়েছে আধুনিক কটেজ, ওয়াটার ভিলা, পুল ভিলা, ওয়েভ বিচ, সুইমিং পুল, জীম, স্পা, মাল্টি কুজিন রেস্টুরেন্ট, কনভেনশন সেন্টার, কনফারেন্স হল, কালচারাল হল সহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজনের সুব্যবস্থা।

সবুজে মোড়ানো হেরিটেজ রিসোর্টকে ঘিরে তৈরি লেকে রয়েছে বোট রাইডিং ও ফিশিংয়ের ব্যবস্থা। এছাড়া ছোট বাচ্চাদের জন্য আছে কিডস জোন, কিডস ওয়াটার জোন, ভার্চুয়াল রিয়েলিটি গেইমস জোন এবং খেলার মাঠ সহ নানা আয়োজন। রিসোর্ট ঘুরে দেখতে চাইলে পাওয়া যাবে ক্লাব কার সুবিধা। আর যদি প্রিয়জনের সাথে পূর্ণিমা রাতে সময় কাটাতে চান তবে রিসোর্টের মুন সিন কর্নারে একান্তে জোছনার সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

হেরিটেজ রিসোর্টের খরচ

হেরিটেজ রিসোর্টে বৃহস্পতি থেকে শনিবার এবং যেকোন ছুটির দিনে ডে লং প্যাকেজের মূল্য ২৩০০ টাকা (জনপ্রতি)। আর রবি থেকে বুধবার পর্যন্ত ডে লং প্যাকেজের মূল্য ২০০০ টাকা (জনপ্রতি)। ডে লং প্যাকেজের সাথে রিসোর্টে প্রবেশ, ওয়েলকাম ড্রিংকস, সকালের নাস্তা, দুপুরের ব্যুফে লাঞ্চ, ইভেনিং স্ন্যাকস এবং সুইমিং পুল সুবিধা যুক্ত আছে। বছরের বিভিন্ন সময় হেরিটেজ রিসোর্টে বিভিন্ন ডিসকাউন্ট অফার চালু থাকে। অফার সম্পর্কিত তথ্য জানতে যোগাযোগ করুন +8801404-404854 নাম্বারে।

হেরিটেজ রিসোর্ট খরচ

হেরিটেজ রিসোর্টে রাত্রিযাপনের জন্য তালতলা ভিলেজ, ভিলা’স এবং ওয়াটার কটেজ এই তিনটি ক্যাটাগরির রুম রয়েছে। প্রতিরাতের জন্য তালতলা ভিলেজ ক্যাটাগরির রুম নিতে ভাড়া লাগবে ৮,৫০০ টাকা, প্রতিরাতের জন্য ভিলা’স ক্যাটাগরির রুম নিতে ভাড়া লাগবে ১১,০০০ টাকা এবং ওয়াটার কটেজে রুম নিতে ভাড়া লাগবে ১৩,০০০ টাকা। রুম ভাড়ার সাথে ভ্যাট এবং সার্ভিস চার্জ প্রযোজ্য।

যোগাযোগ
বাগান বাড়ি, মাধবদী, নরসিংদী
ফোন: 09617-181818
মোবাইল: 01404-404853, 01733-086314, 01755-677149
ওয়েবসাইট: www.heritageresortbd.com
ফেইসবুক: www.facebook.com/heritageResortz

কিভাবে যাবেন

নিজস্ব পরিবহণ কিংবা ঢাকার মহাখালী, সায়েদাবাদ, কমলাপুর এবং গুলিস্তান থেকে বিভিন্ন বাস সার্ভিস নরসিংদী যাওয়া আসা করে। বনানী হতে পিপিএল সুপার এবং গুলিস্থান হতে মেঘালয় লাক্সারি বাসে হেরিটেজ রিসোর্ট এন্ড স্পাতে যেতে পারবেন।

কমলাপুর রেলওয়ে ষ্টেশন হতে আন্তঃনগর এগারসিন্দুর কিংবা মহানগর ট্রেনে করে নরসিংদী যেতে পারবেন। ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী লোকাল ট্রেনে করেও নরসিংদী যাওয়া যায়। নরসিংদী রেলস্টেশন থেকে বাস কিংবা সিএনজিচালিত অটোরিকশায় চড়ে হেরিটেজ ইকো রিসোর্ট যেতে হবে। আর লোকাল ট্রেনে ভ্রমণ করলে নরসিংদী স্টেশন ছাড়াও ঘোড়াশাল স্টেশনে নেমে সেখান থেকে বাসে করে হেরিটেজ রিসোর্ট চলে যেতে পারেন।

এছাড়া ঢাকা টু সিলেট মহাসড়কে কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়ীয়া ও সিলেটগামী বাসে হেরিটেজ রিসোর্টের কাছে নামতে পারবেন। কাঁচপুর অথবা টঙ্গী থেকে কালীগঞ্জ, ঘোড়াশাল হয়ে নরসিংদী যেতে এক থেকে দেড় ঘণ্টা সময় লাগে।

ম্যাপে হেরিটেজ রিসোর্ট

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।