রাজধানী ঢাকার অদুরে সাভারের আশুলিয়ার জামগড়ায় প্রায় ২০ একর জায়গা জুড়ে নির্মাণ করা হয়েছে ফ্যান্টাসি কিংডম (Fantasy Kingdom) থিম পার্ক। সারা বিশ্বের জনপ্রিয় এবং আধুনিক সব রাইড দিয়ে সাজানো এই বিনোদন কেন্দ্রে আছে শান্তা মারিয়া, রোলার কোস্টার, ম্যাজিক কার্পেট, লেজি রিভার, লস্ট কিংডম, প্লে জোন, ওয়াটার ফল, ডুম স্লাইড, ড্যান্সিং জোন এবং ওয়াটার কিংডম।

ফ্যান্টাসি কিংডমে আগত ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে হ্যারিটেজ পার্ক। যেখানে বাংলাদেশের ইতিহাস এবং ঐতিহ্য সম্পর্কে জ্ঞান অর্জনের সুযোগ রয়েছে। ফ্যান্টাসি কিংডমে জন্মদিনের পার্টি, বিবাহোত্তর সম্বর্ধনা, কর্পোরেট পিকনিক, মিটিং/সেমিনার এবং পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজনের সুব্যবস্থা রয়েছে। ফ্যান্টাসি কিংডমে সর্বোচ্চ ৬,০০০ লোকের যেকোন অনুষ্ঠান আয়োজন করা যায়। আগত দর্শনার্থীদের সর্বোচ্চ সেবা দিতে রয়েছে সুপরিসর কার পার্কিং-এর ব্যবস্থা।

এছাড়া ফ্যান্টাসী কিংডমে আগত দর্শনার্থীদের রাত্রিযাপনের জন্য তিন তারকা মানের একটি আবাসিক হোটেল রয়েছে। আন্তর্জাতিক মান সম্পন্ন এই থিম পার্কে বিভিন্ন দিবস ও উপলক্ষ্যে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কনসার্টের আয়োজন করা হয়।

ফ্যান্টাসী কিংডমের সময়সূচী

ফ্যান্টাসী কিংডম সারা বছরই দর্শনার্থীদের জন্য খোলা থাকে। পার্কটি প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে। তবে সরকারী ছুটির দিনে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত পার্কে অবস্থান করা যায়।

ফ্যান্টাসি কিংডমের প্রবেশ টিকেটের মূল্য

ফ্যান্টাসী কিংডমে প্রবেশের বিভিন্ন প্যাকেজ রয়েছে চালু আছে। প্রাপ্ত বয়স্কদের জন্য পার্কে প্রবেশ টিকেটের মূল্য ৪০০ টাকা এবং বাচ্চাদের জন্যে প্রবেশ টিকেটের মূল্য ৩০০ টাকা। ৮ ধরণের রাইড সহ প্যাকেজ মূল্য প্রাপ্ত বয়স্কদের জন্যে ৮০০ টাকা এবং বাচ্চাদের জন্যে ৬০০ টাকা।

ওয়াটার কিংডম : সকলের জন্য ওয়াটার কিংডমে প্রবেশ টিকেটসহ সকল রাইডের প্যাকেজের মূল্য ৮০০ টাকা। ওয়াটার কিংডমের প্রবেশ টিকেটের মধ্যে ফ্যান্টাসি কিংডমের প্রবেশ টিকেটের মূল্য যুক্ত থাকে।

কম্বো প্যাকেজ : ফ্যান্টাসি কিংডম প্রবেশ, ওয়াটার কিংডম প্রবেশ, সকল রাইড, এক্সট্রিম রেসিং এবং লাঞ্চ অথবা ডিনার সহ জনপ্রতি প্যাকেজ মূল্য ১৫০০ টাকা।

ফ্যামিলি প্যাকেজ (৪জন) : ফ্যান্টাসি কিংডম প্রবেশ, ওয়াটার কিংডম প্রবেশ, আনলিমিটেড সকল রাইড এবং লাঞ্চ অথবা ডিনার সহ প্যাকেজ মূল্য ৪০০০ টাকা।

ফ্যান্টাসি কিংডমের সকল প্যাকেজের আপডেটেড তথ্য জানতে দেখুন : এখানে ক্লিক করুন

যোগাযোগ:

মোবাইল: 01913-531474, 01913-531522, 01913-531387
ওয়েবসাইট: fantasy-kingdom.net.bd
ফেইসবুক: fb.com/fantasykingdomcomplex

ফ্যান্টাসি কিংডম কিভাবে যাবেন

ঢাকার মতিঝিল থেকে মঞ্জিল পরিবহনে চড়ে মগবাজার, মহাখালি, উত্তরা, আব্দুল্লাহপুর ও আশুলিয়া হয়ে ফ্যান্টাসি কিংডম যাওয়া যায়। এছাড়া মতিঝিল থেকে হানিফ মেট্রো সার্ভিস নামের অন্য আরেকটি বাস শাহবাগ, শুক্রাবাদ, আসাদগেট, শ্যামলি, গাবতলি, সাভার, নবীনগর হয়ে যাতায়াত করে। বাস ভাড়া ৫০ থেকে ৭০ টাকা লাগতে পারে যা স্থান ভেদে পরিবর্তনশীল।

কোথায় খাবেন

ফ্যান্টাসী কিংডম থিম পার্কের অভ্যন্তরে খাওয়া দাওয়া জন্য বেশ ভালো মানের রেস্টুরেন্ট রয়েছে। থাই এবং ইন্টারন্যাশনাল মেন্যুর খাবারের জন্য আছে আশুলিয়া ক্যাসেল রেষ্টুরেন্ট এবং ফাষ্টফুডের জন্য আছে ওয়াটার টাওয়ার ক্যাফে ও রোলার কোস্টার স্টেশন।

কোথায় থাকবেন

ফ্যান্টাসী কিংডমে আগত দর্শনার্থীদের রাত্রিযাপনের জন্য রয়েছে ৩ তারকা মানের রিসোর্ট আটলান্টিস। এখানে সুইট, সুপার ডিলাক্স, ডিলাক্স এবং স্ট্যান্ডার্ড মানের রুমে এক রাতের থাকতে হলে ভাড়া লাগে ৪৭০০ টাকা থেকে ৮৫০০ টাকা।

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।