এলেঙ্গা রিসোর্ট (Elenga Resort) টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলার এলেঙ্গা নামক স্থানে ২০০৮ সালে সম্পূর্ণ ব্যক্তি মালিকানায় গড়ে উঠে। টাঙ্গাইল থেকে মাত্র ৭ কিলোমিটার দূরে প্রায় ১৬৭ হেক্টর জায়গা জুড়ে গড়ে উঠা এই রিসোর্টের পাশ দিয়ে বয়ে গেছে যমুনা নদী। নদী ও গাছগাছালিপূর্ণ গ্রামীণ পরিবেশ এই রিসোর্টকে দিয়েছে ভিন্ন মাত্রা।

আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন এই এলেঙ্গা রিসোর্টে ৫ টি ভিআইপি এসি স্যুট, ১০টি এসি ডিলাক্স স্যুট, ১৬ টি এসি কক্ষ, ৮ টি নন-এসি কক্ষ, রেস্তোরাঁ, ৫ টি পিকনিক স্পট, ছোট যাদুঘর, জিম, ম্যাসেজ পার্লার, বেকারি, বার, ডিসকো, সুইমিংপুল, সভাকক্ষ এবং প্রশিক্ষণ কক্ষ রয়েছে। এছাড়াও এখানে টেনিস, ফুটবল, ক্রিকেট, টেবিল টেনিস এবং ব্যাডমিন্টন খেলার সুব্যবস্থা আছে। বাচ্চাদের বিনোদনের জন্য কিডস রুম এবং সকলের জন্য আছে হেলথ ক্লাব। এখানে আসা পর্যটকদের জন্য আছে হর্স রাইডিং এবং নৌ ভ্রমণের সকল আয়োজন। এলেঙ্গা রিসোর্টে গেট টুগেদার, ডিজে পার্টি, পিকনিক অথবা যেকোন অফিসিয়াল অনুষ্ঠান করার জন্য ৫০ থেকে ১৫০ জনের আয়োজনের সকল ব্যবস্থা রাখা হয়েছে।

এলেঙ্গা রিসোর্টের রেস্তোরায় সকল দেশি খাবারের সাথে ভারতীয়, চীনা এবং কন্টিনেন্টাল খাবার পরিবেশনের ব্যবস্থা রয়েছে। এছাড়াও এলেঙ্গা রিসোর্টের নিজস্ব পরিবহনে করটিয়া জমিদার বাড়ি, মধুপুর গড় ও ধনবাড়ির জমিদার বাড়ি ঘুরে দেখার সুযোগ রয়েছে।

কটেজ এবং রুম ভাড়া

কটেজ/রুমভাড়া
4 বেড রুম লাক্সারি কটেজ (এসি)১৬,৮৭৫ টাকা
3 বেড রুম প্রিমিয়ার কটেজ (এসি)১৫,০০০ টাকা
এসি ডিলাক্স রুম (সিঙ্গেল)৪,০০০ টাকা
এসি ডিলাক্স রুম (ডাবল)৫,২৫০ টাকা
এসি সুপার ডিলাক্স রুম (সিঙ্গেল)৪,৭৫০ টাকা
এসি সুপার ডিলাক্স রুম (ডাবল)৫,৬২৫ টাকা
এসি প্রিমিয়ার রুম (সিঙ্গেল)৫,২৫০ টাকা
এসি প্রিমিয়ার রুম (ডাবল)৬,০০০ টাকা
এসি প্রিমিয়ার রুম (৩ জন থাকার)৬,৭৫০ টাকা
অতিরিক্ত বিছানা১,০০০ টাকা

হলরুম খরচ

এলেঙ্গা রিসোর্টের হলরুমে একসঙ্গে ১২০ জন বসতে পারে। একদিনের জন্য হলরুম ভাড়া নেয়ার খরচ ২৫,০০০ টাকা। আর ৫০ জনের ধারণক্ষমতার কনফারেন্স রুমের একদিনের ভাড়া ১২,৫০০ টাকা। এখানে ৮০ ভাগ ভাড়ার টাকা অগ্রীম প্রদান করে বুকিং নিশ্চিত করতে হয়। এই রিসোর্টের মিটিং রুমের ভাড়া ১০,০০০ টাকা।

বুকিং

বছরের যেকোনো সময়ে হেড অফিস থেকে এলেঙ্গা রিসোর্টের রুম বুকিং দেয়া যায়, তবে বুকিং দেয়ার সময় ভাড়ার পরিমানের ৪০ শতাংশ টাকা অগ্রীম প্রদান করতে হয়। বিদেশিদের বুকিং এর সময় পাসপোর্টের ফটোকপি জমা দিতে হয়। শীতকালে অর্থাৎ নভেম্বর থেকে মার্চ মাসে বেশি ভিড় হওয়ায় অন্তত ১৫ দিন আগে বুকিং দিতে হয়।

যোগাযোগ
ঢাকা অফিস:
বাড়ি-517, লেন-10, বারিধারা ডিওএইচএস
ফোন: +8801713381012
Website | Facebook Page

রিসোর্ট অফিস:
এলেঙ্গা, কালিহাতী, টাঙ্গাইল
ফোন: +8801819410062
ই-মেইল: elenga.project@gmail.com

অন্যান্য সুযোগ সুবিধা

এলেঙ্গা রিসোর্টের অথিতিদের পরিবহনের জন্য ১০ টি নিজস্ব গাড়ি রয়েছে। বিমানবন্দর থেকে অতিথিরা এলেঙ্গা রিসোর্টের গাড়িতে আসা যাওয়া কতরে পারেন। এখানে রয়েছে সার্বক্ষনিক জেনারেটরের ব্যবস্থা। রিসোর্টে রয়েছে পর্যাপ্ত ফায়ার এক্সিটের ব্যবস্থা। এছাড়াও এলেঙ্গা রিসোর্টে রয়েছে নিজস্ব সাইট সিইংয়ের ব্যবস্থা।

ভ্রমণ সংক্রান্ত যে কোন তথ্য ও আপডেট জানতে ফলো করুন আমাদের ফেসবুক পেইজ এবং জয়েন করুন আমাদের ফেসবুক গ্রুপে

ম্যাপে এলেঙ্গা রিসোর্ট

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।