World Luxury Hotel Awards প্রাপ্ত দুসাই রিসোর্ট এন্ড স্পা (DuSai Resort & Spa) এর অবস্থান মৌলভীবাজার জেলার গিয়াসনগরে। সুদৃশ্য লেক এবং পাহাড়ের ওপর সবুজ বনানী পরিবেষ্টিত এই রিসোর্টটি অবকাশ যাপনের জন্য একটি আদর্শ স্থান হিসাবে পরিচিতি পেয়েছে।

কিভাবে যাবেন

ঢাকা থেকে দুসাই রিসোর্ট এন্ড স্পা-তে আসতে হলে প্রথমে শ্রীমঙ্গল আসতে হবে। ট্রেনে করে শ্রীমঙ্গল যেতে রাজধানী ঢাকার কমলাপুর কিংবা বিমান বন্দর রেলওয়ে স্টেশান হতে উপবন, জয়ন্তিকা, পারাবত অথবা কালনী এক্সপ্রেস ট্রেনকে বেছে নিতে পারেন আপনার ভ্রমণ সঙ্গী হিসাবে। শ্রেণী ভেদে জনপ্রতি ট্রেনে যেতে ভাড়া ২২০ থেকে ১০০০ টাকা। ট্রেনে যেতে সময় লাগে পাঁচ থেকে সাড়ে পাঁচ ঘণ্টা।

বাসে করে ঢাকা থেকে শ্রীমঙ্গল যেতে ফকিরাপুল অথবা সায়দাবাদ থেকে ৩০০ থেকে ৪০০ টাকা ভাড়ায় হানিফ এন্টারপ্রাইজ, শ্যামলী পরিবহন, সিলেট এক্সপ্রেস, এনা ইত্যাদি নন এসি বাস পাওয়া যায়। বাসে যেতে সময় লাগে ৪ ঘন্টার মত।

চট্টগ্রাম থেকে বাসে বা ট্রেনে শ্রীমঙ্গল যেতে পারবেন। চট্টগ্রাম থেকে ট্রেনে শ্রীমঙ্গল যেতে, পাহাড়িকা এবং উদয়ন এক্সপ্রেস নামের দুটি ট্রেন সপ্তাহে ৬ দিন চলাচল করে। ট্রেন ভাড়া ক্লাস অনুযায়ী ২৫০ থেকে ১১০০ টাকা।

শ্রীমঙ্গল থেকে দুসাই রিসোর্ট
শ্রীমঙ্গল থেকে মাইক্রোবাস বা সিএনজি ভাড়া করে দুসাই রিসোর্ট ও স্পা তে যেতে পারবেন। এছাড়া রিসোর্ট কতৃপক্ষকে ফোন করলে তাদের গাড়িতে করে রিসোর্টে যেতে পারবেন, তবে এর জন্য আপনাকে বাড়তি টাকা গুনতে হবে।

যোগাযোগ
ফোন: rsvn@dusairesorts.com
ওয়েবসাইট : www.dusairesorts.com

খরচ

দুসাই রিসোর্ট ও স্পা-তে অগ্রিম রুম বুকিং দিয়ে যেতে হয়। এখানে হোটেল এবং ভিলা এই ২ ক্যাটাগরির রুম চালু আছে। হোটেল ক্যাটাগরির রুম এক রাতের জন্য বুকিং দিতে শ্রেনীভেদে নূন্যতম ৯,৬০০ টাকা থেকে সর্বোচ্চ ১২,০০০ টাকা খরচ করতে হয়। আর ভিলায় এক রাত কাটাতে শ্রেনীভেদে নুন্যতম ১৬,২০০টাকা থেকে সর্বোচ্চ ৬০,০০০ টাকা পর্যন্ত লাগে। (সকল ধরনের বুকিং মূল্যের সাথে ১৫% ভ্যাট এবং ১০% সার্ভিজ চার্জ প্রযোজ্য।)

খাবার

দুসাই রিসোর্ট ও স্পা-তে ৪ টি রেস্টুরেন্ট ও ক্যাফে রয়েছে। তবে এখানে লাঞ্চ বা ডিনারে বাফেট ব্যবস্থা চালু নেই। বানানা লিফ রেস্টুরেন্টে মেনু দেখে খাবার অর্ডার করার সুযোগ রয়েছে। (সকল ধরনের খাবারের মূল্যের সাথে ১৫ % ভ্যাট এবং ১০ % সার্ভিজ চার্জ প্রযোজ্য।)

দুসাই রিসোর্ট ও স্পা-তে যেসব সুযোগ সুবিধা রয়েছে

* কনফারেন্স রুম
* টেনিস ও ব্যাটমিন্টন কোর্ট
* বারবিকিউ এর ব্যবস্থা
* কিডস জোন
* গেম জোন
* ফিশিংএর ব্যবস্থা
* সিনেপ্লেক্স
* স্পা
* বার
* সুইমিং পুল
* ব্যায়ামাগার
* সাইকেল রাইডিং ইত্যাদি।
তবে বেশকিছু সুবিধা নিতে আপনাকে অর্থ প্রদান করতে হবে। স্পা-এর রেট সম্পর্কে ধারনা পেতে ক্লিক করতে পারেন www.dusairesorts.com/pdf/armana_spa.pdf

[বিঃ দ্রঃ উল্লেখিত সকল মূল্য পরিবর্তনশীল]

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।