ড্রিমল্যান্ড পার্ক (Dreamland Amusement and Water Park) সিলেট থেকে মাত্র ১০ কিলোমিটার দূরে সিলেট-জকিগঞ্জ সড়কের গোলাপগঞ্জের হিলালপুর গ্রামে অবস্থিত। প্রায় ১০০ একর জায়গা জুড়ে গড়ে উঠা এই পার্কে বিভিন্ন আকর্ষনীয় আধুনিক সব রাইডের পাশাপাশি রয়েছে ওয়াটার পার্কের সমস্ত আয়োজন। ড্রিমল্যান্ড পার্কটিতে প্রাকৃতিক সৌন্দর্য্যের সাথে আধুনিক বিনোদনের সমন্বয় করা হয়েছে যা এই ড্রিমল্যান্ড পার্কটিতে আগত দর্শনার্থীদের মুগ্ধ করে। সপ্তাহের সাত দিনই ড্রিমল্যান্ড পার্কটি খোলা থাকে এবং ড্রিমল্যান্ড পার্কে প্রবেশ করতে ১০০ টাকা দিয়ে প্রবেশ টিকেট সংগ্রহ করতে হয়। সপ্তাহের ৭ দিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত ড্রিমল্যান্ড পার্ক সবার জন্য উন্মুক্ত থাকে। আর ওয়াটার পার্ক খোলা থাকে সকাল ১১.৩০ থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

ড্রিমল্যান্ড পার্ক কিভাবে যাবেন

ঢাকা থেকে সিলেট
ঢাকার গাবতলী এবং সায়েদাবাদ বাস টার্মিনাল থেকে সিলেটের বাস ছেড়ে যায়৷ ফকিরাপুল, সায়দাবাদ ও মহাখালী বাস স্টেশন থেকে গ্রীন লাইন, সৌদিয়া, এস আলম, শ্যামলি ও এনা পরিবহনের এসি বাস যাতায়াত করে, এগুলোর ভাড়া সাধারণত ৮০০ থেকে ১১০০ টাকার মধ্যে। এছাড়াও ঢাকা থেকে সিলেট যেতে শ্যামলী, হানিফ, ইউনিক, এনা পরিবহনের নন এসি বাস জনপ্রতি ৪০০ থেকে ৪৫০ টাকা ভাড়ায় পাবেন।

ঢাকা থেকে ট্রেনে করে সিলেট যেতে কমলাপুর কিংবা বিমান বন্দর রেলওয়ে স্টেশান হতে উপবন, জয়ন্তিকা, পারাবত অথবা কালনী এক্সপ্রেস ট্রেনকে বেছে নিতে পারেন আপনার ভ্রমণ সঙ্গী হিসাবে।

ঢাকা থেকে সবচেয়ে দ্রুত সময়ে ও সাচ্ছন্দে যেতে আকাশ পথকে বেছে নিতে পারেন। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ, রিজেন্ট এয়ার, ইউনাইটেড এয়ার, নভো এয়ার এবং ইউএস বাংলা এয়ারের বিমান প্রতিদিন সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

চট্টগ্রাম থেকে সিলেট
চট্টগ্রাম থেকে বাস, ট্রেন ও আকাশপথে সিলেট যাওয়া যায়। চট্টগ্রাম থেকে ট্রেনে সিলেট যেতে পাহাড়িকা এবং উদয়ন এক্সপ্রেস নামের দুটি ট্রেন সপ্তাহে ৬ দিন চলাচল করে।

সিলেট থেকে ড্রিমল্যান্ড পার্ক
সিলেট শহর থেকে প্রাইভেট কার, সিএনজি বা অটোরিকশা ভাড়া বা রিজার্ভ নিয়ে সজজেই ড্রিমল্যান্ড পার্কে আসতে পারবেন। এছাড়া সিলেটের জকিগঞ্জ রুটে চলাচলকারি বাসে করে সহজে ড্রিমল্যান্ড পার্কে পৌঁছাতে পারবেন। আর সিলেটের কদমতলী পয়েন্ট থেকে লকাল বাসে চড়েও পার্কে আসতে পারবেন। সিলেট থেকে ড্রিমল্যান্ড পার্কে যেতে জনপ্রতি বাস ভাড়া লাগে ১২ টাকা, আর লেগুনা ও সিএনজি ভাড়া যথাক্রমে ১০ ও ১৫ টাকা।

পার্ক কতৃপক্ষের সাথে যোগাযোগ করতে চাইলে:
ড্রিমল্যান্ড এমিউজমেন্ট ও ওয়াটার পার্ক
ফোন: 0821-840727, 0821-842056
মোবাইল: +88-01976-000463
ইমেইল: dreamlandsyl@yahoo.com
ওয়েব সাইট: www.dreamlandamusementpark.com

কোথায় থাকবেন

লালা বাজার এলাকায় ও দরগা রোডে কম ভাড়ায় অনেক মানসম্মত রেস্ট হাউস আছে৷ যেখানে ৪০০ থেকে ১০০০ টাকায় বিভিন্ন ধরণের রুম পাবেন। এছাড়াও হোটেল হিল টাউন, গুলশান, দরগা গেইট, সুরমা,কায়কোবাদ ইত্যাদি হোটেলে আপনার প্রয়োজন ও সামর্থ অনুযায়ী থাকতে পারবেন।

কি খাবেন

সিলেটর জিন্দাবাজার এলাকার পানসী, পাঁচ ভাই কিংবা পালকি রেস্টুরেন্টের সুলভ মূল্যে পছন্দমত নানা রকম দেশী খাবার খেতে পারেন। এইসব রেস্টুরেন্টের বাহারী খাবার পর্যটকদের অন্যতম আকর্ষণ। এছাড়া সিলেট শহরে বিভিন্ন মানের রেস্টুরেন্ট আছে, আপনার পছন্দ মত যে কোন জায়গায় খেয়ে নিতে পারেন।

আশেপাশের দর্শনীয় স্থান

এছাড়াও সিলেট শহর ও সিলেটের আশেপাশে যে সকল দর্শনীয় স্থানে ভ্রমণ করতে পারেন তার মধ্যে উল্লেখযোগ্য পর্যটন স্থান হলো:
হযরত শাহপরাণ মাজার, মালনীছড়া চা বাগান, জাফলং, বিছনাকান্দি, রাতারগুল, লোভাছড়া, পান্থুমাই ঝর্ণা, সংগ্রামপুঞ্জি ঝর্ণা, ক্বীন ব্রিজ, আলী আমজাদের ঘড়ি, হাকালুকি হাওর, ভোলাগঞ্জ, জাকারিয়া সিটি।

ম্যাপে ড্রিমল্যান্ড পার্ক

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।