শহরের কোলাহল ছেড়ে একটু দূরে নিরিবিলি প্রাকৃতিক পরিবেশে সময় কাটাতে চাইলে গাজীপুরের মাওনার চকপাড়াতে অবস্থিত ড্রিম স্কয়ার রিসোর্ট (Dream Square Resort) থেকে ঘুরে আসতে পারেন। প্রায় ১২০ বিঘা জমির উপর প্রতিষ্ঠিত এই রিসোর্টে  প্রকৃতি ও আধুনিকতার এক চমৎকার সমন্বয় ঘটানো হয়েছে। তাই বিনোদনের নানা আয়োজনে সাজানো ড্রিম স্কয়ার রিসোর্টকে অবকাশ যাপনের জন্য অনেকে পছন্দ করেন।

দেশি বিদেশি অসংখ্য বৃক্ষের ছায়া ঘেরা ড্রিম স্কয়ার রিসোর্টে রয়েছে বিভিন্ন প্রাণীর নান্দ্যনিক ভাস্কর্য, গেস্ট হাউজ, প্রাইভেট ওয়াচ টাওয়ার, খেলার মাঠ, ইনডোর গেমস, সুইমিংপুল, ফিটনেস সেন্টার, আকর্ষণীয় রাইড, মিনি পার্ক, গ্রামীণ কুঁড়েঘরের আদলে তৈরি কফি শপ, রেস্টুরেন্ট, সুপরিসর পার্কিং এবং বারবিকিউয়ের ব্যবস্থা।

অসংখ্য পাখ-পাখালির কলকাকলিতে মুখর ড্রিম স্কয়ার রিসোর্টে প্রবেশের সাথে সাথে এখানকার আকর্ষণীয় রিসিপশন হল মোটেও নজর এড়ায় না। শীতকালে অনেকেই এখানে আসেন পিকনিকের পাশাপাশি অতিথি পাখি দেখতে। তখন সর্পিলাকারের তিনটি লেকে বসে অতিথি পাখির মেলা। অসংখ্য নারিকেল গাছে ঘেরা লেকে রয়েছে শান বাঁধানো ঘাট, প্যাডেল বোটে ঘুরে বেড়ানো এবং মাছ ধরার ব্যবস্থা। আর রিসোর্টের বিভিন্ন অংশে বসার জন্য বেঞ্চ নির্মাণ করা হয়েছে।

রাত্রিযাপনের জন্য ড্রিম স্কয়ার রিসোর্টে টুইন কেবিন, ট্যারেস কেবিন ও ডুপ্লেক্স এই তিন ক্যাটাগরির আবাসন সুবিধা রায়েছে। পরিপাটি ভাবে সাজানো-গোছানো প্রতিটি রুমের ব্যালকনিতে বসে অনায়াসে রাত আড্ডা কিংবা জ্যোৎস্না উপভোগ করা যায়।

খরচ ও প্যাকেজ

ড্রিম স্কয়ার রিসোর্টে স্ট্যান্ডার্ড, প্রিমিয়াম ও এক্সক্লুসিভ এই তিন ধরনের প্যাকেজ চালু আছে। ক্যাটাগরি অনুযায়ী থাকার জন্য খরচ হবে ৫,৫০০ থেকে ১০,০০০ টাকা। এছাড়া যেকোন অনুষ্ঠান বা অবকাশ যাপনের জন্য ১৫ থেকে ৫০ সদস্যের গ্রুপের সারাদিনের জন্য জনপ্রতি খরচ হবে ৩,০০০ টাকা। আর এই প্যাকেজের সাথে সিঙ্গেল রুম, সুইমিং, বাচ্চাদের প্লে গ্রাউন্ডে ঘুরাঘুরি,প্যাডেল বোটে ঘুরে বেড়ানো সহ সকালের নাস্তা, দুপুরের খাবার (বুফে) ও বিকালের স্নাক্স অন্তর্ভুক্ত।

যোগাযোগ

চকপাড়া, মেডিক্যাল মোড়, মাওনা, গাজীপুর-১৭৪০।
মোবাইল: 01799-611607, 01799-611608, 01755-603310,01755-603311
ইমেইল: info.dreamsquareresort@gmail.com
ফেইসবুক: www.fb.com/DreamSquareResort
ওয়েবসাইট: www.dreamsquareresort.com

কিভাবে যাবেন

ড্রিম স্কয়ার রিসোর্টে যেতে চাইলে নিজস্ব গাড়ী বা বাসে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দিয়ে গাজীপুরের মাওনা আসতে হবে। মাওনা থেকে পশ্চিম দিকের রাস্তা ধরে কিছুটা এগিয়ে উত্তর দিকে আর মাত্র ৫ কিলোমিটার পথ পাড়ি দিলে ড্রিম স্কোয়ার রিসোর্ট পৌঁছে যাবেন।

কোথায় খাবেন

ড্রিম স্কয়ার রিসোর্টের আন্তর্জাতিক মানের রেস্টুরেন্টে দেশি-বিদেশি নানা ধরনের খাবার পাওয়া যায়। আর প্রি-বুকিং দিলে এখানে যেকোন ধরণের অনুষ্ঠানের জন্য খাবারের ব্যবস্থা করা হয়।

ফিচার ইমেজ: মোহাম্মদ জিয়া উদ্দিন

ম্যাপে ড্রিম স্কয়ার রিসোর্ট

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।