নওগাঁ জেলা শহরের ভবানীপুর গ্রামে প্রায় ১০ বিঘা জায়গাজুড়ে ডানা পার্ক (Dana Park) গড়ে তোলা হয়েছে। সব বয়সী দর্শনার্থীদের বিনোদনের উদ্দেশ্যে নির্মিত ডানা পার্কে আছে টয় ট্রেন, নাগরদোলা, চরকি, মেরিগো হর্স, প্যাডেল বোট, স্লিপার, দোলনা সহ বিভিন্ন আকর্ষণীয় রাইড, জীবন্ত ঘোড়া, শিশু কর্ণার, সুইমিংপুল, কটেজ, রেস্টুরেন্ট, কমিউনিটি সেন্টার এবং পিকনিক আয়োজনের ব্যবস্থা। নিরিবিলি পরিবেশের ডানা পার্ক জুড়ে হাতি, হরিণ, বাঘ, ক্যাঙ্গারু, ঘোড়া, জিরাফ, বক ইত্যাদি প্রাণীর ভাস্কর্য ছড়িয়ে আছে। আর পার্কের দেয়ালে অঙ্কিত রয়েছে গ্রাম বাংলার বিভিন্ন প্রাকৃতিক দৃশ্যাবলীর প্রতিচ্ছবি। ডানা পার্কের পুকুরে অর্থের বিনিময়ে যেকেউ বোট রাইডিং সুবিধা নিতে পারেন।

প্রবেশ টিকেট মূল্য

ডানা পার্কে প্রবেশ টিকেটের মূল্য জনপ্রতি ২০ টাকা। বিভিন্ন রাইডের মূল্য ১০ টাকা এবং সুইমিংপুল ব্যবহারের জন্য জনপ্রতি ৫০ টাকা প্রদান করতে হয়। ডানা পার্কটি প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সকল দর্শনার্থীদের জন্য খোলা থাকে।

যোগাযোগ
মোবাইল : 01854-805502, 01854-805525, 01761-568544
ফেইসবুক: fb.com/DanaPark.Naogaon

কিভাবে যাবেন

দেশের যেকোন স্থান থেকে নওগাঁ (Naogaon) জেলা শহরে এসে অটো কিংবা রিকশা নিয়ে সহজে ডানা পার্কে যেতে পারবেন।

থাকার ব্যবস্থা

ডানা পার্কে রাত্রিযাপনের জন্য কটেজ ও বাংলো সুবিধা রয়েছে। তবে নিজের পছন্দমত আবাসিক হোটেলে রাত্রিযাপন করতে চাইলে আপনাকে নওগাঁ জেলা সদরে থাকতে হবে। নওগাঁয় অবস্থিত আবাসিক হোটেলগুলোর মধ্যে উল্লেখযোগ্য হল: হোটেল অবকাশ (0741-62356), হোটেল ফারিয়াল (0741-62765), হোটেল যমুনা (0741-62674), হোটেল রাজ (0741-62492), হোটেল আগমনী (0741-63351), হোটেল প্লাবণ, মোটেল চিসতী এবং হোটেল সরণি (0741-61685)।

ফিচার ইমেজ : ওমর ফারুখ

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।