চিত্রা রিসোর্ট (Chitra Resort) নড়াইল জেলার চিত্রা নদী তীরে শহরের কোলাহল মুক্ত মনোরম প্রাকৃতিক পরিবেশে গড়ে তোলা হয়েছে। সৌন্দর্য এবং বৈশিষ্টের স্বকীয়তার জন্য এই পার্কটিতে প্রতিদিন শত শত বিনোদনপ্রেমী দর্শনার্থীদের সমাগম ঘটে।

প্রায় সাত বিঘা জমির উপর নির্মিত চিত্রা রিসোর্টে রয়েছে বিভিন্ন আকর্ষনীয় রাইড, পৃথিবী বিখ্যাত চিত্রশিল্পীদের ছবির গ্যালারী, শিশুপার্ক, ক্যাফে, সেমিনার হল, কটেজ, বনভোজন এবং বারবিকিউ-এর ব্যবস্থা। অন্যান্য বিনোদন আয়োজনের মধ্যে বিলিয়ার্ড, বাস্কেট বল, বোট রাইডিং, দোলনা, মিনি ট্রেন উল্লেখযোগ্য। এছাড়া এখানে আগত দর্শনার্থীরা চাইলে চিত্রা নদীতে নৌ-ভ্রমণ করতে পারেন।

চিত্রা রিসোর্টে প্রবেশের জন্য জনপ্রতি ৩০ টাকা প্রবেশ ফি প্রদান করতে হয়। চিত্রা রিসোর্ট প্রতিদিন সকাল ১০ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত সকল দর্শনার্থীদের জন্য খোলা থাকে।

চিত্রা রিসোর্টে যোগাযোগ

চিত্রা রিসোর্ট, নড়াইল
মোবাইল: 01798-742234, 01978-573573
ঢাকা অফিস
১৪৬/২ নিউ বেইলি রোড, ঢাকা
01798-742234, 01973-063610
ওয়েবসাইট: chitraresort.com
ফেইসবুক: fb.com/ChitraResortNarail

নড়াইল কিভাবে যাবেন

ঢাকা থেকে সড়ক পথে নড়াইলের দূরত্ব ৩১০ কিলোমিটার। ঢাকা থেকে আরিচা ফেরী পার হয়ে নড়াইল সদরে যেতে হয়। ঢাকার গাবতলী থেকে হানিফ এন্টারপ্রাইজ, ঈগল পরিবহন, সাদ সুপার, ডিলাক্স পরিবহন ইত্যাদি বাস নড়াইলের উদ্দেশ্যে ছেড়ে যায়। এসব বাসের জনপ্রতি ভাড়া ৬৫০ থেকে ৭০০ টাকা। নড়াইল জেলা শহর থেকে রিকশা বা অটোরিকশা ভাড়া করে চিত্রা রিসোর্টে যাওয়া যায়।

নড়াইলে কোথায় থাকবেন

চিত্রা রিসোর্টের বিভিন্ন কটেজে রাত্রিযাপনের সুযোগ রয়েছে। এক রাতের জন্য নন-এসি রুমের রেগুলার ভাড়া ১৫০০ টাকা এবং এসি রুমের ভাড়া ২০০০ টাকা। এখানে বিভিন্ন উপলক্ষ্যে ছাড়ের ব্যবস্থা থাকে।

এছাড়া নড়াইল (Narail) সদরে রাতে থাকতে চাইলে মডার্ন আবাসিক হোটেল (01917-835028), সম্রাট আবাসিক হোটেল এবং সার্কিট হাউজ (0481-62268)-এ যোগাযোগ করতে পারেন।

নড়াইলে কোথায় খাবেন

চিত্রা রিসোর্টে অবস্থিত গ্রাউন্ডস ক্যাফেতে আপনার পছন্দের বিভিন্ন দেশের খাবার খেতে পারবেন। এছাড়া নড়াইলের বিভিন্ন মানের খাবার রেস্টুরেন্টগুলো আপনার খাবারের চাহিদা সহজেই পুরণ করতে পারবে।

ফিচার ইমেজ : Tarikul Islam

ম্যাপে চিত্রা রিসোর্ট

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।