রাজধানী ঢাকার কাছে গাজীপুরের কাপাসিয়ার সূর্যনারায়ণপুর গ্রামে অপরূপ প্রাকৃতিক পরিবেশে অঙ্গনা রিসোর্ট (Angana Resort) গড়ে তোলা হয়েছে। ২০০৪ সালে উপমহাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী রুনা লায়লার ভাই সৈয়দ আলী মুরাদ ১৮ বিঘা জমিতে অঙ্গনা রিসোর্টের যাত্রা শুরু করেন। নাগরিক জীবনের কর্মব্যস্ততার বাইরে স্বস্তিতে একটি দিন কাটাতে গ্রামীণ পরিবেশের এই রিসোর্টি ইতিমধ্যে বেশ সুনাম অর্জন করেছে।

অঙ্গনা রিসোর্টে মাটির ঘর, সুইমিং পুল, ব্যাডমিন্টন কোট, বাগান, পার্ক, পুকুর, মসজিদ, দুইটি খেলার মাঠ, ১৪ কক্ষ বিশিষ্ট একটি বাংলো এবং দুইটি খাচায় প্রায় ১৬ টি হরিণ রয়েছে। এছাড়া মিটিং, প্রশিক্ষণ, কর্মশালা আয়োজনের সবধরনের ব্যবস্থা রাখা হয়েছে এখানে। আগত দর্শনার্থীদের সার্বক্ষণিক নিরাপত্তা ও সেবা দিতে ১৮ জন কর্মচারী নিযুক্ত আছেন।

খরচ

অঙ্গনা রিসোর্টে অবস্থিত কটেজের প্রতিটি রুমের ভাড়া একদিনের জন্য ৫ হাজার টাকা। আর অনুষ্ঠান বা পিকনিক আয়োজনের জন্য অঙ্গনা রিসোর্ট ভাড়া নিতে চাইলে ৭০ থেকে ৮৫ হাজার টাকা খরচ করতে হবে।

যোগাযোগ
ফোন: +88-01711-182626
ফেইসবুক: www.facebook.com/anganaresort

যাওয়ার উপায়

রাজধানী ঢাকা হতে নিজস্ব পরিবহণে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ধরে রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্টের এমপি চেকপোস্ট দিয়ে আরও প্রায় ৭ কিলোমিটার পথ অতিক্রম করলেই অঙ্গনা রিসোর্ট পৌঁছে যাবেন।

অথবা বাস বা অন্য যেকোন পরিবহণে গাজীপুর চৌরাস্তা হয়ে ঢাকা-কাপাসিয়া সড়কের ‘পাবুররাস্তা’ নামক স্থান হতে আর মাত্র ১ কিলোমিটার দক্ষিণে এগিয়ে গেলেই অঙ্গনা রিসোর্টের দেখা পাবেন।

ফিচার ইমেজ: মো: আসাদুজ্জামান

ম্যাপে অঙ্গনা রিসোর্ট

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।