রাজধানী ঢাকার ধামরাই উপজেলার সিতি এলাকায় অবস্থিত আলাদীন’স পার্ক (Aladin’s Park) একটি জনপ্রিয় পারিবারিক বিনোদন কেন্দ্র। ঢাকার ভেতরে পরিবার-পরিজন কিংবা বন্ধুদের নিয়ে অল্প সময়ের অবসরে ঘুরে আসতে পারেন এই পার্ক থেকে। প্রায় ৪০ বিঘা জমির উপর নির্মিত আলাদীন’স পার্কে বিভিন্ন রাইডের মধ্যে রয়েছে বুল রাইড, বাম্পার কার, স্পিড স্পিনিং কার, হাইড্রলিক পেন্ডুলাম, সুপার সুয়িং, ডাবল ডেক কেরোসেল, ম্যাজিক শো, টয় ট্রেন, কিডি রাইডস জোন, ১২D ডায়নামিক সিনেমা হল এবং প্যাডেল বোট।

আলাদীন’স পার্কের ওয়াটার ওয়ার্ল্ডে পুল ওয়েভ, স্লিপার স্লাইড এবং বাচ্চাদের জন্য ৩টি আলাদা পুল রয়েছে। আর নারী-পুরুষের জন্য আছে পৃথক চেঞ্জিং রুম এবং লকার ব্যবস্থা। এছাড়া বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের জন্য আলাদীন’স পার্কে কনভেনশন হল এবং সুবিশাল পিকনিক স্পট রয়েছে।

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় আলাদীন’স পার্কের একটি শাখা চালু আছে।

প্রবেশ মূল্য ও অন্যান্য খরচ

আলাদীন’স পার্কে সময় ভেদে বিভিন্ন ধরণের প্যাকেজ চালু থাকে। বর্তমানে ছাত্রদের জন্য ওয়াটার পার্ক, ড্রাই পার্ক সহ জনপ্রতি প্রবেশ টিকেটের মূল্য ৩৫০ টাকা আর অন্যান্যদের জন্য ওয়াটার পার্ক, ড্রাই পার্ক সহ জনপ্রতি প্রবেশ টিকেটের মূল্য ৪০০ টাকা। আর পার্কের রিসোর্টে রাত্রিযাপন করতে চাইলে প্রতি রাতের জন্য খরচ করতে হবে ৩৫০০ থেকে ৪৫০০ টাকা।

যোগাযোগ
ধামরাই – 01610-555033, 01610-555077
ময়মনসিংহ – 01831-003064, 01831-003065
হেড অফিস – 01610-555055, 01610-555066
ওয়েবসাইট: www.aladinsparkltd.com
ফেইসবুক: www.facebook.com/Aladin.Park.Ltd

কিভাবে যাবেন

ঢাকার বিভিন্ন স্থান হতে গুলিস্তান ও গাবতলি হয়ে বিভিন্ন বাস ধামরাইয়ের পথে চলাচল করে। ধামরাইগামী মাসে ধামরাইয়ের ঢুলিভিটা বাস স্ট্যান্ড নেমে লোকাল অটো, সিএনজি বা ইজিবাইকে সিতি পল্লী বাজার সংলগ্ন আলাদীন’স পার্ক পৌঁছাতে পারবেন।

ফিচার ইমেজ: তানজিলুল ইসলাম

ম্যাপে আলাদিন পার্ক

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।