ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের দক্ষিণ প্রান্তে ভাদুগরে কুড়ুলিয়া খালের (অ্যান্ডারসন খাল) তীরে জেলার আকর্ষণীয় বিনোদন কেন্দ্র আবি রিভার পার্ক (Abi River Park) অবস্থিত। প্রায় ৪৮০ শতক জায়গা জুড়ে নান্দনিক আয়োজনে সাজানো এই শিশুপার্কটি সম্পূর্ণ ব্যাক্তিগত উদ্যোগে গড়ে তোলা হয়েছে। আবি পার্কের চারপাশে আছে সবুজ গাছগাছালি ঘেরা নজরকাড়া সব স্থাপনা, বিভিন্ন প্রাণির প্রতিক্রিতি ও দৃষ্টিনন্দন ফোয়ারা। তবে দর্শনার্থীদের কাছে আবি রিভার পার্কের এন্ডারসন খালের তীরে নির্মিত হাঙ্গর আকৃতির নৌকা ঘাটের আকর্ষণ সবচেয়ে বেশী।

আবি রিভার পার্কে দর্শনার্থীদের বিনোদনের জন্য আছে নাগরদোলা, পাইরেট শিপ, সুইং পিং, টয় ট্রেন, দোলনাসহ বিভিন্ন রাইড, ক্যান্টিন এবং মিনি চিড়িয়াখানা। এছাড়াও পার্কের লেকে প্যাডেল বোটে ঘুরে বেড়ানোর ব্যবস্থা রয়েছে। আবি পার্কের পিকনিক, সেমিনার এবং যেকোন ধরণের সামাজিক অনুষ্ঠান করার জন্য রয়েছে আধুনিক কনভেনশন সেন্টার।

সময়সূচী ও প্রবেশমূল্য

আবি রিভার পার্ক সপ্তাহের সাত দিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকে। পার্কে জনপ্রতি প্রবেশ মূল্য ১০০ টাকা। 

যোগাযোগ
আবি রিভার পার্ক
ভাদুগর উত্তরপাড়া, ব্রাহ্মণবাড়িয়া
মোবাইল: ০১৭৬৮-০৮৪৬০১
ফেইসবুক: www.facebook.com/ABI-RIVER-PARK

কিভাবে যাবেন

ঢাকা থেকে সোহাগ, তিশা, তিতাস, রয়েল কোচ, বিআরটিসি কিংবা সোহাগ পরিবহণের বাসে ব্রাহ্মণবাড়িয়া যাওয়া যায়। ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোড থেকে বাসে কাউতলি এসে বাস টার্মিনালের কাছ থেকে সিএনজি/অটোরিকশাইয় চড়ে আবি ফিউচার পার্ক যেতে পারবেন। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার কাউতুলী ও শিমরাইলকান্দি থেকে নৌকায় চড়ে পার্কে যাওয়ার সুযোগ রয়েছে।

কোথায় থাকবেন

ব্রাহ্মণবাড়িয়ার সড়ক বাজার ও জগৎ বাজার এলাকায় হোটেল সাগর, হোটেল সইকত, হোটেল স্টার, আশিক প্লাজা, অবকাশ আবাসিক হোটেল, চন্দ্রিমা ও রহমান প্রভৃতি আবাসিক হোটেল রয়েছে।

কোথায় খাবেন

আবি পার্কের ক্যান্টিনে বিভিন্ন ধরনের খাবার পাওয়া যায়। ব্রাহ্মণবাড়িয়া শহরে অবস্থিত রাজধানী হোটেল, গাঁও গেরাম রেস্টুরেন্ট ও হাজি বিরিয়ানি হাউজের বেশ সুনাম রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া জেলার দর্শনীয় স্থান

ব্রাহ্মণবাড়িয়া জেলার অন্যান্য দর্শনীয় স্থানের মধ্যে কালভৈরব মন্দির, কেল্লা জামে মাজার, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের সমাধি, ধরন্তি হাওর, হরিপুর জমিদার বাড়ি, ঘাগুটিয়ার পদ্মবিল এবং কসবা বর্ডার হাট উল্লেখযোগ্য।

ফিচার ইমেজ: সাকিব সরকার

ম্যাপে আবি রিভার পার্ক

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।