কক্সবাজার থেকে সরাসরি সেন্টমার্টিন দ্বীপ যাওয়া সুবিধার্থে কক্সবাজার-সেন্টমার্টিন-কক্সবাজার নৌপথে পর্যটকবাহী বিলাসবহুল এমভি কর্ণফুলী এক্সপ্রেস (MV Karnaphuli Express) জাহাজ চালু করা হয়েছে। গত ৩০ জানুয়ারি ২০২০ থেকে চালু হওয়া জাহাজটি কক্সবাজারের উত্তর নুনিয়াছটা (এয়ারপোর্ট রোড) বিআইডব্লিউটিএ ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা করে।

আমেরিকার বিখ্যাত কামিন্স ব্র্যান্ডের দুইটি মেইন প্রাপালেশন ইঞ্জিনে চালিত এমভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজটি প্রতি ঘণ্টায় প্রায় ১২ নটিক্যাল মাইল গতিতে ছুটতে পারে। ৫৫ মিটার দৈর্ঘ্য ও ১১ মিটার প্রস্থের এই জাহাজটিতে আছে ১৭টি ভিআইপি কেবিন, ৩ ক্যাটাগরির প্রায় ৫০০ আসন, কনফারেন্স রুম, ডাইনিং স্পেস এবং সী ভিউ ব্যালকনি। জাহাজটির সর্বোচ্চ যাত্রী ধারন ক্ষমতা প্রায় ৩০০০। এমভি কর্ণফুলী এক্সপ্রেসের অন্যান্য সুবিধার মধ্যে আছে, প্রজেক্টর, নামাযের স্থান, রেস্টুরেন্ট। আর কেবিনের অতিরিক্ত সুবিধা হিসাবে পাবেন ফ্রি ওয়াইফাই, ইন্টারকম, টিভি, প্রাইভেট রেস্টুরেন্ট, কমন টয়লেট ও বাথ এবং ছাদ বাগানের ফ্রি প্রবেশ।

সময়সুচী

এম ভি কর্নফুলী এক্সপ্রেস জাহাজ টি কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়া (এয়ারপোর্ট রোড) বি আই ডব্লিও টিএ ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায় সকাল ৭.০০ মিনিটে। সেন্টমার্টিন থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসে বিকাল: ৩.০০ মিনিটে। কক্সবাজার থেকে সেন্টমার্টিন পৌঁছাতে সময় লাগে প্রায় ৫ ঘন্টা এবং ফিরে আসতেও প্রায় একই সময় লাগে। কক্সবাজারে হোটেল গুলো থেকে নুনিয়ার ছড়া শিপ ঘাটে পৌঁছাতে প্রায় ৩০ মিনিট সময় লাগে।

ভাড়ার তালিকা

নিম্নুক্ত ভাড়ার মূল্য আপ ডাউন অর্থাৎ যাওয়া ও আসা সহ। টিকেট করার সময় আপনি কবে ফিরবেন তা উল্লেখ করে দিতে হবে। প্রতি কেবিনে ২ জন যাত্রী অন্তর্ভুক্ত, এর বাইরে কেউ বসতে চাইলে তার ইকোনমি ক্লাস এর টিকেট নিতে হবে।

ক্যাটাগরিভাড়ার পরিমাণ
Lavender2,000 tk
Economy Class Marigold2,000 tk
Business Class Gladiolus2,500 tk
Lilac Lounge2,500 tk
Open Deck2,500 tk
Chrysanthemum Lounge3,000 tk
Singel Cabin5,000 tk
Twin Cabin8,000 tk
VIP Cabin15,000 tk
VVIP Cabin20,000 tk


টিকেট বুকিং

এমভি কর্ণফুলী এক্সপ্রেসের টিকেট পেতে চাইলে সরাসরি জাহাজ ঘাট থেকে নিতে পারবেন। ঢাকার গুলশানের অফিস থেকে টিকেট সংগ্রহ করতে পারবেন। এছাড়া কক্সবাজার হোটেল জোন গুলোতে বিভিন্ন এজেন্সি আছে তাদের কাছ থেকেও নিতে পারবেন। অনলাইনে টিকেট বুকিং এর জন্যে যোগাযোগ করুন 01977-886877 অথবা 01678-076363 এই নাম্বারে।

যোগাযোগ

হাউজ ১৬, রোড ৩৬
এপার্ট্মেন্ট ২এ, গুলশান-২
ঢাকা ১২১২
মোবাইল: 01977-886877, 01678-076363
ফোন: +88-02-9858849, +88-02-9891538, +88-02-8837118, +88-02-9883619
ইমেইল: mvkarnafulyexpress@gmail.com
ওয়েবসাইট: www.mvkarnaphuliexpress.com
ফেইসবুক: www.facebook.com/mvkarnaphuliexpress

শর্তাবলী

  • সিঙ্গেল কেবিন ব্যাতিত প্রতিটি টুইন বেড, ভিআইপি কেবিন ২ জনের জন্য প্রযোজ্য, অতিরিক্ত প্রতি ভ্রমণকারীর জন্য আলাদা টিকেট কেটে নিতে হবে।
  • ৫ বছরের কম বয়সের বাচ্চাদের টিকেট ফ্রি।
  • ফেরার (রিটার্ন) তারিখ টিকেট কাটার সময় উল্লেখ করতে হবে।
  • ভ্রমণের সময়ের ২৪ ঘন্টার মধ্যে টিকেট বাতিল বা ফেরত গ্রহনযোগ্য নয়।
  • নিশ্চিতকৃত টিকেট জাহাজ ছাড়ার ৭২ থেকে ২৪ ঘন্টা পূর্বে বাতিল করা হলে ৫০ শতাংশ মূল্য ফেরত যোগ্য।

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।