বাংলাদেশের মধ্যেই আন্তর্জাতিক মানের ক্রুজ জাহাজে ভ্রমণের নতুন অভিজ্ঞতা প্রদানের উদ্দেশ্যে কক্সবাজার সেন্টমার্টিন নৌরুটে অতি শিগ্রই চালু হতে যাচ্ছে বিলাসবহুল এম ভি বে ওয়ান ক্রুজ শিপ। কর্নফুলী শিপ বিল্ডার্স লিমিটেডের অর্থায়ন ও পরিচালনায় জাপানের তৈরী এই জাহাজটি ইতিমধ্যেই চট্টগ্রাম এসে পৌঁছেছে। কতৃপক্ষের মতে, এ বছর অক্টোবর মাসের শেষ নাগাদ জাহাজটি সেবা প্রদানের জন্য চালু করা হতে পারে।

পাঁচ তারকা মানের MV Bay One জাহাজের আছে আন্তর্জাতিক মানের রেস্টুরেন্ট, প্রেসিডেন্সিয়াল সুইট, সুইমিংপুল, কনফারেন্স হল, ড্যান্স বার, বাংকার ব্যাড কেবিন , টুইন বেড কেবিন সহ নানান রকম আধুনিক সুযোগ সুবিধা।

এক নজরে বিলাসবহুল এম ভি বে ওয়ান জাহাজ সম্পর্কিত কিছু তথ্য জেনে নেয়া যাক

জাহাজের নাম: এম ভি বে ওয়ান / M V Bay One
পুর্ব নাম: সালভিয়া মারু
প্রস্তুতকারক: মিৎস্যুবিশি হেভি ইন্ডাস্ট্রিজ, কোবেই, জাপান।
IMO: 9054080
কলিং কোড: JG5174
MMSI No: 431100403
দৈর্ঘ্য: ১২১ মিটার
প্রস্থ: ১৫ মিটার
ড্রাফট: ৫.৩ মিটার
গ্রস টন: ৪৯৯২
ডেডওয়েট: ১২৩৬ টন।
এভারেজ স্পিড: ১৬.১ নটিক্যাল মাইল/ঘন্টা।
সর্বোচ্চ স্পিড: ২৪ নটিক্যাল মাইল/ ঘন্টা।

ফিচার ইমেজ: বুকিং বিডি

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।