বাংলাদেশে আন্তর্জাতিক মানের ক্রুজ জাহাজে ভ্রমণের নতুন অভিজ্ঞতা প্রদানের উদ্দেশ্যে চট্টগ্রাম পতেঙ্গা থেকে সেন্টমার্টিন নৌরুটে চালু হতে যাচ্ছে বিলাসবহুল এমভি বে ওয়ান ক্রুজ শিপ। পাঁচ তারকা মানের MV Bay One জাহাজের আছে প্রেসিডেন্সিয়াল সুইট, সুইমিংপুল, কনফারেন্স হল, আন্তর্জাতিক মানের রেস্টুরেন্ট, ড্যান্স বার, বাংকার ব্যাড কেবিন, টুইন বেড কেবিন সহ নানান রকম আধুনিক সুযোগ সুবিধা। প্রেসিডেন্ট স্যুট, কেবিন ও সাধারণ আসন মিলিয়ে প্রায় দুই হাজার আসন। অপারেটিং ক্রু রয়েছেন ১৭ জন ও যাত্রীসেবায় থাকবে ১৫০ জন স্টাফ।

জাহাজের সময়সূচী

১৪ জানুয়ারি থেকে নিয়মিত পর্যটক নিয়ে যাবে এমভি বে ওয়ান ক্রুজ। শুরুতে চট্টগ্রামের পতেঙ্গা নেভাল বীচ (১৫ নং ঘাট এর পাশে) ওয়াটার বাস টার্মিনাল থেকে সপ্তাহে ৩দিন ও সেন্টমার্টিন জেটি ঘাট থেকে সপ্তাহে ৩দিন চলাচল করবে।

চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন: প্রতি বৃহস্পতি, শুক্রবার ও শনিবার রাত ১১ টায় ছাড়বে জাহাজটি। রাত ১১টায় ছেড়ে সকাল ৮টায় সেন্টমার্টিন পৌঁছাবে।

সেন্টমার্টিন থেকে চট্টগ্রাম: সেন্টমার্টিন থেকে দুপুর ১ টায় সপ্তাহের প্রতি শুক্রবার, শনিবার ও রোববার ফিরতি যাত্রী নিয়ে ছাড়বে এবং সেদিন সন্ধ্যা ৭ টায় জাহাজটি চট্টগ্রামে আসবে।

টিকেট মূল্য

নিচের টিকেট মূল্য যাওয়া ও আসা (Up and Down) সহ:

  • বিজনেস ক্লাস চেয়ার ৩০০০ টাকা (জন প্রতি) + (নাস্তা)
  • লাক্সারি বিজনেস ক্লাস চেয়ার ৪০০০ টাকা (জন প্রতি) + (নাস্তা)
  • বাংকার স্লিপার বেড ১০,০০০ টাকা (জন প্রতি) + (সকাল ও দুপুরের খাবার সংযুক্ত)
  • ভিআইপি কেবিন ৫০,০০০ টাকা (২ জনের জন্য) + (সকাল ও দুপুরের খাবার সংযুক্ত)
  • ফ্যামিলি বাঙ্কার কেবিন ৫০,০০০ টাকা (৪ জনের জন্য) + (সকাল ও দুপুরের খাবার সংযুক্ত)
  • প্রেসিডেনশিয়াল কেবিন ৩০,০০০ টাকা (২ জনের জন্য) + (সকাল ও দুপুরের খাবার সংযুক্ত)
  • রয়েল কেবিন ৪৫,০০০ টাকা (২ জনের জন্য) + (সকাল ও দুপুরের খাবার সংযুক্ত)

একি পরিবার অথবা একই সঙ্গে ভ্রমণ কারি দের কেবিনে ভ্রমণে নির্ধারিত সংখ্যার চেয়ে অতিরিক্ত যাত্রীদের ( যদি থাকে) জন্য আলাদা করে টিকেট কাটতে হবে। ৫ বছরের কম বয়সী শিশু সম্পূর্ণ বিনামূল্যে ভ্রমণ করতে পারবে।

MV Bay One

বুকিং ও যোগাযোগ

বুকিং ও বিস্তারিত যে কোন তথ্যের জন্য যোগাযোগ করুন নিচের নাম্বার গুলোতে।

চট্টগ্রাম অফিস: ০১৮৭০৭৩২৫৯৭ ও ০১৮৭০৭৩২৫৯৯
ঢাকা অফিস: ০১৮৭০৭৩২৫৯৮ ও ০১৮৭০৭৩২৫৯৬
ফেসবুক: www.fb.com/MVBAYONECruise

MV Bay One শীপের কিছু তথ্য

জাহাজের নাম: এম ভি বে ওয়ান / M V Bay One
পুর্ব নাম: সালভিয়া মারু
প্রস্তুতকারক: মিৎস্যুবিশি হেভি ইন্ডাস্ট্রিজ, কোবেই, জাপান।
IMO: 9054080
কলিং কোড: JG5174
MMSI No: 431100403
দৈর্ঘ্য: ১২১ মিটার
প্রস্থ: ১৫ মিটার
ড্রাফট: ৫.৩ মিটার
গ্রস টন: ৪৯৯২
ডেডওয়েট: ১২৩৬ টন।
এভারেজ স্পিড: ১৬.১ নটিক্যাল মাইল/ঘন্টা।
সর্বোচ্চ স্পিড: ২৪ নটিক্যাল মাইল/ ঘন্টা।

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।