নেপালের বেসরকারি বিমান সংস্থা হিমালয়া এয়ারলাইন্স (Himalaya Airlines) কাঠমান্ডু-ঢাকা-কাঠমান্ডু ফ্লাইট রুটে সরাসরি বিমান চলাচল শুরু করেছে। এতে নেপাল ভ্রমণে পর্যটকদের জন্যে যাতায়াতের নতুন সুযোগ তৈরি হয়েছে। আগে শুধুমাত্র বাংলাদেশ বিমান এই রুটে ফ্লাইট পরিচালনা করতো। হিমালয়ান এয়ারলাইনস প্রতি সপ্তাহে কাঠমান্ডু (Kathmandu) – ঢাকা (Dhaka) রুটে তিনটি ফ্লাইট পরিচালনা করবে। তাদের এ৩২০-২১৪ সিরিজের এয়ারক্রাফটে মোট ১৫০টি ইকোনমি ক্লাস ও ৮টি প্রিমিয়াম ইকোনমি ক্লাসের আসন আছে। সেই সাথে ইকোনমি ক্লাসে ফ্রী চেকড-ইন ব্যাগেজ ২০ কেজি এবং প্রিমিয়াম ক্লাসে ২৫ কেজি।

ফ্লাইট সময়সূচী

প্রতি সপ্তাহে ৩ দিন শনিবার, সোমবার ও বুধবার কাঠমান্ডু – ঢাকা – কাঠমান্ডু রুটে চলাচল করবে।

রুটঢাকা টু কাঠমান্ডু (DAC – KTM)কাঠমান্ডু টু ঢাকা (KTM – DAC)
ফ্লাইট নাম্বার H9679 H9678
যে দিন চলবেশনিবার, সোমবার, বুধবার শনিবার, সোমবার, বুধবার
যাত্রা শুরুস্থানীয় সময় দুপুর ০২ঃ১০ স্থানীয় সময় সকাল ১১ঃ১০
পৌঁছাবেস্থানীয় সময় বিকেল ০৩ঃ২০ স্থানীয় সময় দুপুর ১৩ঃ১০
ভ্রমণ সময়১ ঘন্টা ২৫ মিনিট১ ঘন্টা ৩০ মিনিট

টিকেট কোথায় পাবেন

বাংলাদেশের জেনারেল সেলস এজেন্ট হিশেবে SAir Air BD LTD কে নিযুক্ত করেছে হিমালয়া এয়ারলাইন্স। বিমান টিকেট বা যে কোন প্রয়োজনে যোগাযোগ করুনঃ

SAir Air BD LTD
Address: Flat: B4, House: 12
Road: 16/A Gulshan-1, Dhaka 1212, Bangladesh
Phone: +880 9 617600900
Email: sales.dac@himalaya-airlines.com
Web: www.sairbd.com

বিমান ভাড়া

বাংলাদেশ থেকে নেপাল ও নেপাল থেকে বাংলাদেশ রুটে হিমালয়ান এয়ারলাইন্সের ভাড়া কত তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে ধারণা করছি বর্তমানে ঢাকা নেপাল রুটে চালু বাংলাদেশ বিমান এর ভাড়া এর চেয়ে অল্প কিছু হলেও কম। সেই হিসেবে যাওয়া আসা রাউন্ড ট্রিপের সর্বনিম্ন ভাড়া হতে পারে ১৭৫০০ থেকে ১৮,৫০০ টাকার এর মধ্যে।

হিমালয়া এয়ারলাইন্স

হিমালয়া এয়ারলাইন্স নেপাল ও চীনের একটি জয়েন্ট ভেঞ্চার প্রাইভেট এয়ারলাইন কোম্পানি। ন্যাশনাল ফ্ল্যাগ ক্যারিয়ার নেপাল এয়ারলাইন্স এর পরেই অবস্থান হিমালয়া এয়ারলাইন্সের। বর্তমানে হিমালয়া এয়ারলাইন্স কাতার, সৌদি আরব এবং আরব আমিরাত ফ্লাইট পরিচালনা করছে।
ওয়েবসাইট : Himalaya Airlines

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।