চলতি বছর জুনে ঢাকা-শিলিগুড়ি (ভারত) রেল যোগাযোগ চালু হতে পারে বলে গত ৪ ফেব্রুয়ারি মঙ্গলবার জাতীয় সংসদ অধিবেশনের আলোচনায় এ তথ্য জানা যায়। ঢাকা-শিলিগুড়ি ট্রেন চলাচলের জন্য ভুরুঙ্গামারী পর্যন্ত ৭ কিলোমিটার রেললাইন তৈরী করা হবে। সড়কপথের ওপর নির্ভরশীলতা কমিয়ে রেলপথের ওপর গুরুত্ব বাড়াতে সরকারের এমন পদক্ষেপ বলে মন্তব্য করা হয়।

এদিকে ঢাকা-কলকাতায় চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেন আগামী ১১ ফেব্রুয়ারি থেকে সপ্তাহে ৪ দিনের স্থলে সপ্তাহে ৫ দিন এবং খুলনা-কলকাতা ট্রেন ১৬ ফেব্রুয়ারি থেকে সপ্তাহে দুইদিন চলাচল করবে এমন তথ্য জানানো হয়।

এছাড়া জাতীয় সংসদ অধিবেশনের আলোচনায় রেলওয়ের উন্নয়নে গৃহীত বিভিন্ন পরিকল্পনা ও পদক্ষেপের কথা আলোকপাত করা হয়।

ঢাকা-শিলিগুড়ি (ভারত) রেল যোগাযোগ চালু হলে পর্যটকেরা কম অর্থ ব্যয়ে আরামদায়ক ভ্রমণ উপভোগ করতে পারবেন।

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।