জাফলং বেড়াতে যারা যান সাধারণত রাতে থাকার জন্যে সিলেট শহরেই ফিরে আসেন। সিলেটে থাকার জন্যে বিভিন্ন মানের অসংখ্য আবাসিক হোটেল রয়েছে। তবে অনেকেই আছেন যারা জাফলং জিরো পয়েন্ট বা কাছাকাছি থাকা যাবে এমন হোটেল ও রিসোর্টে থাকতে চান।

যদিও জাফলং এ থাকার জন্যে ভালো মানের খুব বেশি হোটেল নেই। তারপরেও জাফলং এ থাকার জন্যে যে কয়েকটি সুন্দর ও ভালো মানের হোটেল রিসোর্ট আছে তাদের তথ্য তুলে ধরছি আমাদের এই ব্লগে।

সিলেটের সেরা হোটেল রিসোর্ট সম্পর্কে জানতে পড়ুন আমাদের সিলেটের হোটেল ও রিসোর্ট গাইড।

জৈন্তিয়া হিল রিসোর্ট (Jaintia Hill Resort)

জাফলং এর ৬ কিলোমিটার আগেই সিলেটের জৈন্তাপুর উপজেলার আলু বাগান নামক স্থানে অবস্থিত জৈন্তা হিল রিসোর্ট (Jainta Hill’s Resort)। জাফলং এর কাছে সুন্দর পরিবেশের সবচেয়ে ভালো রিসোর্টে থাকতে চাইলে এই রিসোর্টে রাত্রিযাপন করতে পারেন। প্রকৃতির অপূর্ব নিস্বর্গ দেখার পাশাপাশি মেঘালয় পাহাড়ের জলপ্রপাত দেখার সুযোগ রয়েছে রিসোর্ট থেকে।

জৈন্তিয়া হিল রিসোর্ট এর ভাড়া

রুম ধরন ভাড়া 
কাপল রুম নন-এসি ২,৫০০ টাকা 
কাপল রুম এসি ৪,০০০ টাকা 
ডাবল রুম ৪ বেড নন-এসি ৪,০০০ টাকা 
ডাবল রুম ৪ বেড এসি ৬,০০০ টাকা 
ডাবল রুম ৩ বেড ৩,৫০০ টাকা 

যোগাযোগ
আলুবাগান, তামাবিল রোড, জাফলং, সিলেট
মোবাইলঃ 01711324173
ইমেইলঃ jaintiahills24@gmail.com
Website | Facebook Page

জাফলং গ্রীন রিসোর্ট (Jaflong Green Resort)

যদি জাফলং জিরো পয়েন্টের একেবারে কাছে কোন রিসোর্ট পছন্দ করতে চান তাহলে যেতে পারেন জাফলং গ্রীন রিসোর্টে। জাফলং গ্রীন রিসোর্ট (Jaflong Green Resort) থেকে সহজেই আশে পাশের ট্যুরিস্ট স্পট সব কম সময়ে ঘুরে দেখা যায়। রিসোর্ট থেকে জিরো পয়েন্ট মাত্র ২ মিনিটের দূরত্বে।

জাফলং গ্রীন রিসোর্ট এর ভাড়া

রুম ধরন ভাড়া 
নন এসি কাপল১,০০০ থেকে ২,০০০ টাকা
নন এসি ট্রিপল বেড১,৫০০ টাকা 
ফ্যামিলি রুম ৪,০০০ টাকা 
নন এসি ডাবল বেড ৩,০০০ টাকা 
এসি ডাবল বেড৩,৫০০ টাকা 

যোগাযোগ
বিজিবি ক্যাম্প, জাফলং
মোবাইলঃ 01810076790
Facebook Page

জাফলং রয়্যাল রিসোর্ট  (Jaflong Royal Resort)

জাফলং রয়্যাল রিসোর্ট (Jaflong Royal Resort) বিজিবি ক্যাম্প রোড এ অবস্থিত। এই রিসোর্টটি সম্পূর্ণ পরিবেশ বান্ধব হওয়ায় পর্যটকদের কাছে ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। কাঠের তৈরি এই রিসোর্টে থাকতে হলে খরচ হবে ১৫০০ থেকে ৩০০০ টাকা। 

জাফলং রয়্যাল রিসোর্ট এর ভাড়া 

রুম ধরন ভাড়া 
সিঙ্গেল রুম১,৫০০ টাকা  
ডাবল রুম১,৮০০ টাকা 
ট্রিপল বেডের রুম৩,০০০ টাকা  

যোগাযোগ
জাফলং বিজিবি ক্যাম্প রোড, সিলেট
মোবাইলঃ 01768642436, 01710731194

জাফলং ইন (Jafflong Inn)

জাফলং এর আরেকটি জনপ্রিয় হোটেল হল জাফলং ইন। জাফলং জিরো পয়েন্টে মামার বাজারে জাফলং ইন (Jafflong Inn) হোটেল এর অবস্থান। এই হোটেলে পর্যটকদের জন্য এসি-নন এসি দুই ধরনের রুমেই থাকার সুব্যবস্থা আছে। 

জাফলং ইন এর ভাড়া 

রুম ধরন ভাড়া 
নন এসি ডাবল রুম১,৮০০ টাকা 
এসি ডাবল রুম২,৫০০ টাকা 
৪ জন থাকার নন এসি রুম২,৫০০ টাকা 
৪ জন থাকার এসি রুম৩,২০০ টাকা 

যোগাযোগ
মামার বাজার, জাফলং
মোবাইলঃ 01765686363
Facebook Page

হোটেল প্যারিস (Hotel Paris)

জিরো পয়েন্টের কাছে হোটেল প্যারিস (Hotel Paris) এর অবস্থান। এই হোটেলে পর্যটকদের জন্য এসি-নন এসি দুই ধরনের রুমেই থাকার সুব্যবস্থা আছে। 

হোটেল প্যারিস এর ভাড়া

রুম ধরনভাড়া
নন এসি ডাবল রুম১,০০০ টাকা 
এসি ডাবল রুম২,৫০০ টাকা 

যোগাযোগঃ মামার বাজার, জাফলং
মোবাইলঃ 01711345092

রিভার ভিউ রিসোর্ট (River View Resort)

জিরো পয়েন্টের কাছে গোয়াইন নদীর পাড়ে ছোট এই রিসোর্টের অবস্থান। ছোট সীমিত পরিসরের এই রিসোর্ট থেকে নদী ও জিরো পয়েন্টের ভিউ দেখা যায় খুব সুন্দর করে। নদী কানায় কানায় পূর্ণ এমন সময়ে এই রিসোর্টে একদিন যাপন আপনার জীবনে ভিন্ন রকম অভিজ্ঞতা দিবে নিশ্চিত।

রিভার ভিউ রিসোর্ট এর ভাড়া

রুম ধরন ভাড়া 
সিঙ্গেল রুম১,২০০ টাকা 
ডাবল রুম১,৭০০ টাকা 
ট্রিপল বেডের রুম২,৫০০ টাকা 

যোগাযোগ
বল্লা ঘাট রোড, জাফলং
মোবাইলঃ 01792516160, 01711164549
Facebook Page

আশা করি জাফলং এ থাকার জন্যে যদি হোটেল কিংবা রিসোর্ট খুজে থাকেন তাহলে সকল তথ্য পেয়ে গেছেন। হোটেল ভাড়া গুলো কম বেশি হতে পারে সিজন ভেদে। অফ সিজনে নানান রকম অফার ডিসকাউন্ট থাকে। আপনি হোটেল বুকিং এর আগে কথা বলে বর্তমান ভাড়া সম্পর্কে জেনে নিন। এছাড়া জাফলং ভ্রমণের সকল টুকিটাকি তথ্য জানতে পড়ুন আমাদের জাফলং ভ্রমণ গাইড। জাফলং এর কোন হোটেল বা রিসোর্ট সম্পর্কে যদি আপনার কোন অভিজ্ঞিতা থাকে তাহলে কমেন্টে শেয়ার করুন সবার সাথে।

ভ্রমণ সংক্রান্ত যে কোন তথ্য ও আপডেট জানতে ফলো করুন আমাদের ফেসবুক পেইজ এবং জয়েন করুন আমাদের ফেসবুক গ্রুপে

শেয়ার করুন সবার সাথে

ভ্রমণ গাইড টিম সব সময় চেষ্টা করছে আপনাদের কাছে হালনাগাদ তথ্য উপস্থাপন করতে। যদি কোন তথ্যগত ভুল কিংবা স্থান সম্পর্কে আপনার কোন পরামর্শ থাকে মন্তব্যের ঘরে জানান অথবা আমাদের সাথে যোগাযোগ পাতায় যোগাযোগ করুন।
দৃষ্টি আকর্ষণ : যে কোন পর্যটন স্থান আমাদের সম্পদ, আমাদের দেশের সম্পদ। এইসব স্থানের প্রাকৃতিক কিংবা সৌন্দর্য্যের জন্যে ক্ষতিকর এমন কিছু করা থেকে বিরত থাকুন, অন্যদেরকেও উৎসাহিত করুন। দেশ আমাদের, দেশের সকল কিছুর প্রতি যত্নবান হবার দায়িত্বও আমাদের।
সতর্কতাঃ হোটেল, রিসোর্ট, যানবাহন ভাড়া ও অন্যান্য খরচ সময়ের সাথে পরিবর্তন হয় তাই ভ্রমণ গাইডে প্রকাশিত তথ্য বর্তমানের সাথে মিল না থাকতে পারে। তাই অনুগ্রহ করে আপনি কোথায় ভ্রমণে যাওয়ার আগে বর্তমান ভাড়া ও খরচের তথ্য জেনে পরিকল্পনা করবেন। এছাড়া আপনাদের সুবিধার জন্যে বিভিন্ন মাধ্যম থেকে হোটেল, রিসোর্ট, যানবাহন ও নানা রকম যোগাযোগ এর মোবাইল নাম্বার দেওয়া হয়। এসব নাম্বারে কোনরূপ আর্থিক লেনদেনের আগে যাচাই করার অনুরোধ করা হলো। কোন আর্থিক ক্ষতি বা কোন প্রকার সমস্যা হলে তার জন্যে ভ্রমণ গাইড দায়ী থাকবে না।